মুম্বই: এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তির আক্রমণের শিকার মুম্বই পুলিশের এক কনস্টেবল। এহেন ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের নাগপারা এলাকাতে।

৪৫ বছর বয়সী ওই মানসিক ভারসাম্যহীন ব্যক্তির নাম মহম্মদ শাকিল শাব্বির হুসেন সালমানি। বেশ কয়েকজন ব্যক্তির অভিযোগের ভিত্তিতে মুম্বই পুলিশের এক কনস্টেবল তাকে ধরতে গেলে আচমকাই তাকে আক্রমণ করে শাকিল। কামড়ে দেয় তার বুড়ো আঙুল। যদিও শাকিলের মানসিক পরিস্থিতি কি তা জানার জন্য চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়েছে।

আক্রান্ত পুলিশ কনস্টেবলের নাম জনার্দন শাখরে। তাকে জেজে হসপিটালে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু তার আঙ্গুলের অবস্থা এতটাই খারাপ ডাক্তারদের তরফ থেকে জানানো হয়েছে তা কোনভাবেই আগের অবস্থাতে ফেরানো সম্ভব নয়।

বেশ কয়েকজন পথচারী তার কাছে এসে অভিযোগ জানিয়েছিলেন ওই মানসিক ভারসাম্যহীন ব্যক্তি রাস্তার মধ্যে নগ্ন অবস্থাতে অশ্লীল অঙ্গভঙ্গি করছিলেন।

অভিযোগ পেয়েই বাকিদের সঙ্গে তিনি ঘটনাস্থলে পৌঁছেছিলেন। সালমানিকে বারণ করলেও না শোনাতে বাধ্য হয়ে জনার্দন নিজের উদ্যোগে তাকে থামাতে গিয়েছিলেন। কিন্তু তখনই তাকে আক্রমণ করেছিলেন সালমানি। তার ভাই সরফরাজ থানাতে এসে সালমানির মানসিক স্থিতির বিষয়ে বিস্তারিত ভাবে জানিয়েছিলেন।

এও জানিয়েছিলেন তাকে থানের মানসিক হাসপাতালে ভর্তি করা হয়েছিল।মানসিক সমস্যার জন্যেই তার স্ত্রীও তাকে ছেড়ে চলে গিয়েছিলেন। কিন্তু কোনভাবে মানসিক হাসপাতাল থেকে বেরিয়ে এসে এইরকম অশ্লীল অঙ্গভঙ্গি করছিল।