প্রতীকী ছবি

কলকাতা: দেশ জুড়ে মহিলাদের বিরুদ্ধে অপরাধের প্রতিবাদে আওয়াজ তুলছে সাধারণ মানুষ। তবে শহর থেকে গ্রাম সর্বত্রই প্রতিনিয়তই মহিলাদের মানহানিকর কিছু না কিছু ঘটে চলেছে। তেমনই ঘটনা ঘটল শহর লাগোয়া বেহালায় অঞ্চলে। এক কলেজ ছাত্রীকে দেখে হস্তমৈথুন করার ছবি ক্যামেরাবন্দি করে অপরাধীকে ধরল বেহালা থানার পুলিশ।

বেহালা থানার অন্তর্গত হিন্দুস্তান পার্ক এলাকার একটি পার্কে বসে থাকার সময় শেষ তিন-চারদিন ধরে লক্ষ্য করে যে একজন ব্যাক্তি তাঁদের ফলো করছে। পরপর দু’দিন একই ঘটনা ঘটলেও ওই দুই ছাত্রী কোন উত্তর বিষয়টিতে গুরুত্ব দেয়নি।

তবে তৃতীয় দিন ওই পার্কের গেটের সামনেই ওই ব্যাক্তি ওই ছাত্রীদের দেখে হস্তমৈথুন করতে শুরু করে। এরপরেই প্রমাণের জন্য ছাত্রীরা এই দৃশ্যের ভিডিও করে।

ভিডিও রেকর্ডিংয়ের জন্য তাঁরা জনপ্রিয় টিকটক অ্যাপের সাহায্য নেয়। তাঁদের মধ্যে একজন টিকটকে ভিডিও করতে শুরু করে আর সেখানেই ধরা পরে যায় হস্তমৈথুনের ছবি।

দু’দিন ধরে এই ঘটনা ঘটায় তাঁদের পরিচিতরা পুরো বিষয়টির বিষয়ে অবগত ছিলেন। আজ হাতেনাতে সেই ব্যক্তিকে ধরে ফেলা গিয়েছে। পুলিশকে জানানো হলে সেখানে এসে বছর চল্লিশের শেখ সেলিম উদ্দিন নামের ওই ব্যাক্তিকে গ্রেফতার করে পুলিশ।

প্রমাণ হিসেবে পুলিশেকে ভিডিও ফুটেজটি দেওয়া হয়েছে। বেহালা থানায় ওই ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়েরও করা হয়েছে।