আহমেদাবাদ- অবশেষে যবনিকা পতন। ২৪ ফেব্রুয়াপি ভারতের মাটিতে পা রেখেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার গুজরাতের সর্দার বল্লভ ভাই পটেল বিমানবন্দরে স্ত্রী মেলানিয়া ট্রাম্প, মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ও তাঁর স্বামী জেয়ারড কুশনারের সঙ্গে আসেন মার্কিন প্রেসিডেন্ট।

প্রথম বার ভারতে এলেন ট্রাম্প। তাই তাঁকে স্বাগত জানাতে তেমনই প্রস্তুতি নেওয়া হয়েছিল। মানুষের উত্তেজনাও ছিল তুঙ্গে। মেলানিয়া ও ইভাঙ্কার পোশাক নিয়েও মানুষের কৌতুহল ছিল প্রবল। কারণ আমেরিকার ফ্যাশন দুনিয়ায় দুজনেই বেশ প্রভাবশালী।

মেলানিয়া ট্রাম্প এদিন একটি সাদা রঙের জাম্পস্যুট পরেন। অ্যাটেলিয়ার কাইটো ফর হার্ভ পিয়ার-এর এই পোশাকের কাঁধের কাছের ডিজাইন ছিল নজরকাড়া। এর সঙ্গে ব্রোনজ ও সবুজ রঙের মিশেলে একটি সিল্কের বেল্ট পরেন মেলানিয়া। সবুজ সিল্কের কাপড়ে ব্রোনজ গোল্ড সুতোর কাজ করা এই বেল্টে।

মেলানিয়ার ডিজাইনার জানাচ্ছেন, ইন্ডিয়ান টেক্সটাইলের সংগ্রহ থেকে কোমরের এই বেল্টটি তৈরি করেছেন তিনি। প্যারিসে তাঁর এক বন্ধু থাকেন, যিনি বিভিন্ন এলাকার কাপড় সংগ্রহ করেন। তাঁর থেকেই এই কাপড় সংগ্রহ করেছেন তিনি। মেলানিয়া এই পোশাকের সঙ্গে সাদা পয়েন্টেড শ্যু পরেছেন। আহমেদাবাদের ২৮ ডিগ্রি গরমে মেলানিয়ার উন্মুক্ত চুলও মানানসই।