ওডিশা পাবলিক সার্ভিস কমিশন মেডিক্যাল অফিসার পদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। একগুচ্ছ কর্মী নিয়োগ হবে এই পদে। যদিও এই নিয়োগ হবে অস্থায়ীভাবে। তবে পরবর্তীকালে তা স্থায়ী হতেও পারে বলে জানানো হয়েছে। আগ্রহী প্রার্থীরা ওডিশা পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে নজর রাখলে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

এই পদে আবেদন করার শেষদিন- ৫.১২.২০১৯

পড়ুন আরও- ১৭ হাজার কম্পিউটার শিক্ষক নিয়োগের পথে মমতা’র সরকার

মোট শূন্যপদ- ৩২৭৮ ( অসংরক্ষিত-১৩৫৮ , সামাজিক এবং সিক্ষায় পিছিয়ে পরতা শ্রেণী sebc- ১৩৬ তফসিলি জাতি- ৭০৯ তফসিলি উপজাতি- ১০৭৫) শিক্ষাগত যোগ্যতা- ১. প্রার্থীদের মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি থাকতে হবে। ২. ওডিশা মেডিক্যাল রেজিস্ট্রেশন রুল ১৯৬৫ অনুসার প্রার্থীদের রেজিস্ট্রেশন সার্টিফিকেট থাকতে হবে ৩. প্রার্থীদের মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া থেকে প্রয়োজনীয় সার্টিফিকেট থাকতে হবে। ৪. প্রার্থীদের ওডিয়া ভাষা লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে। ১০ শ্রেণী পাস করার সময় একটি ভাষা হিসেবে ওডিয়া থাকতে হবে। বা  ম্যাত্রিকুলেশন ওডিয়া মাধ্যম থেকে পাস করতে হবে। বা ক্লাস ৭ একটি ভাষা হিসেবে ওডিয়া থাকতে হবে

আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের বয়স ২১ থেকে ৩২ বছরের মধ্যে থাকতে হবে।

আবেদন ফি-  প্রার্থীদের ফি বাবদ ৫০০ টাকা দিতে হবে। প্রার্থীরা এই ফি অনলাইনে বা ক্রেডিট কার্ড, ডেবিট কার্ডের সাহায্যে দিতে পারবে। তফসিলি জাতি, তফসিলি উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে কোন ফি দিতে হবে না।

বেসিক পে- ৫৬,১০০ প্রতি মাসে। এছাড়াও নিয়ম অনুসারে তফসিলি জাতি, তফসিলি উপজাতি, মহিলা, প্রাক্তন কর্মী প্রার্থীদের বয়সের ছাড় দেওয়া হবে। প্রার্থীদের বাছাই করা হবে লিখিত পরীক্ষার মাধ্যমে। এই পরীক্ষা হবে ২২.১২.২০১৯ তারিখে কতক/ভুবনেশ্বরে। এছারাও বিস্তারিত তথ্য জানার জন্য আগ্রহী প্রার্থীদের https://opsc.gov.ইনে এই ওয়েবসাইটে চোখ রাখতে বলা হচ্ছে।