কলকাতা:  এবার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল দেশের অন্যতম এবং প্রধান ব্যাংক রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া। জানা গিয়েছে মেডিক্যাল কনসালটেন্ট পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই নিয়োগ হবে পাটনাতে। ৩ বছরের জন্য অস্থায়ী ভাবে প্রার্থীদের নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে।

আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদন করতে জানানো হয়েছে। আবেদনের শেষ তারিখ ৯.১০.২০২০। এই পদের জন্য রয়েছে ৭ টি শূন্যপদ। প্রার্থীদের যে কোন স্বীকৃত মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস করতে হবে।

অথবা যাদের জেনারেল মেডিসিনে ডিগ্রি রয়েছে তারাও এই পদের জন্য আবেদন করতে পারবেন। প্রার্থীদের কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ঘণ্টা প্রতি বেতন হিসেবে দেওয়া হবে ৮৫০ টাকা। প্রার্থীদের দ্রুত আবেদন করতে জানানো হয়েছে।

আর করোনা মহামারীর কারণে প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। তবে বিস্তারিত তথ্য পরে জানানো হবে। আগ্রহী প্রার্থীদের নিয়োগ সংক্রান্ত তথ্য বিস্তারিত ভাবে জানার জন্য https://rbi.org.in এই ওয়েবসাইটে চোখ রাখতে হবে।

ওয়েবসাইট থেকে নিয়োগ সংক্রান্ত তথ্য পেতে পারবেন। প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই করা হবে। বিস্তারিত তথ্য পরে জানানো হবে।

প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রের সঙ্গে আবেদনপত্র the regional director human resource management department recruitment section reserve bank of india patna- 800001 এই ঠিকানাতে পাঠিয়ে দিতে হবে।

এই পরিস্থিতিতে এই বিজ্ঞপ্তি সাধারণের কাছে যথেষ্ট আশাব্যঞ্জক বলে মনে করছেন অনেকেই। প্রার্থীদের দ্রুত আবেদনপত্র সঠিক ভাবে প্রয়োজনীয় সব কাগজপত্রের সঙ্গে পাঠিয়ে দিতে জানানো হয়েছে। নিয়োগ এবং বিজ্ঞপ্তি সংক্রান্ত তথ্যর জন্য ওয়েবসাইট দেখতে জানানো হয়েছে।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা