নয়াদিল্লি: ক্রিকেটার স্টুয়ার্ট বিনির স্ত্রী তিনি। তবে ক্রিকেটারের স্ত্রী হিসেবে তিনি যত না পরিচিত, তার চেয়ে মায়ান্তি ল্যাঙ্গারের জনপ্রিয়তা অনেক বেশি ক্রীড়া সঞ্চালিকা হিসেবে। জাতীয় দলে সেভাবে দাগ কাটতে পারেননি স্বামী স্টুয়ার্ট বিনি। বাবা রজার বিনি ১৯৮৩ বিশ্বজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য হলেও ছেলে স্টুয়ার্ট দেশের হয়ে এযাবৎ খেলেছেন মাত্র ৬টি টেস্ট, ১৪টি ওয়ান-ডে ও ৩টি মাত্র টি-২০। তুলনায় ক্রীড়া সঞ্চালিকা হিসেবে দেশের ক্রিকেট অনুরাগীদের কাছে অনেক বেশি গ্রহণযোগ্য মায়ান্তি।

এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় জুনিয়র বিনিকে আকছারই ট্রল করে থাকেন নেটিজেনরা। পেশাদার হওয়ায় বিশেষ সেইসব ঘটনা গায়ে মাখেন না স্টুয়ার্ট বিনি কিংবা ম্যান্তি ল্যাঙ্গারের কেউই। কিন্তু হাজার হোক তারাও তো মানুষ। কখনও কখনও ট্রলের মাত্রা লাগাম ছাড়িয়ে গেলে রিঅ্যাক্ট করে বসেন সেলেবরাও। পেশাদার মানুষদেরও সহ্যের একটা সীমা থাকে। সম্প্রতি স্টুয়ার্ট বিনিকে নিয়ে নেটিজেনদের একটি ট্রলের ঘটনা সেটাই প্রমাণ করল। একইসঙ্গে মায়ান্তি জানান দিলেন ক্রিকেটার স্বামীর জন্য কতটা গর্বিত সঞ্চালিকা স্ত্রী।

ভারতের নিউজিল্যান্ড সফরে সম্প্রচারকারী সংস্থার সঞ্চালিকা হিসেবে প্রতি ম্যাচেই স্টুডিওতে রয়েছেন মায়ান্তি। গত মঙ্গলবার স্টুডিওতে সঞ্চালনার ফাঁকে একটি মুহূর্ত ক্যামেরাবন্দি করে টুইটারে পোস্ট করেন বিনির স্ত্রী। স্বাভাবিকভাবেই মায়ান্তির সেই ছবিকে উদ্দেশ্য করে উড়ে আসতে থাকে নেটিজেনদের ভিন্ন মন্তব্য। যার সিংহভাগটাই বিনিকে কেন্দ্র করে। তেমনই এক নেটিজেন মায়ান্তিকে জিজ্ঞেস করেন, ‘আজকাল বিনি কী করছেন?’ উত্তরে আরেক নেটিজেন লেখেন, ‘মায়ান্তির ব্যাগপত্র বয়ে বেড়ানোর কাজ করছেন বিনি।’

আর এই শুনেই বেজায় চোটে যান মায়ান্তি। ওই নেটিজেনকে পালটা দিয়ে মায়ান্তি লেখেন, ‘ধন্যবাদ আপনাকে। কিন্তু জেনে রাখবেন আমি আমার নিজের ব্যাগপত্র নিজেই বহন করতে পারি। সে তাঁর নিজের জীবন, ক্রিকেট নিয়েই ব্যস্ত। যেহেতু খুবই সরল মনের মানুষ তাই উনি যাকে চেনেন না তাঁর কথায় মন্তব্য করতে পছন্দ করেন না।’ এরপর স্বাভাবিকভাবেই স্বামীকে নিয়ে লাগামহীন ট্রলের বিরুদ্ধে মায়ান্তির এই পালটাকে কুর্নিশ করেছেন অনেকেই।

উল্লেখ্য, ২০১৬ অগাস্টে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফ্লোরিডায় দেশের জার্সি গায়ে শেষ ম্যাচটি (টি-২০) খেলেছিলেন অল-রাউন্ডার বিনি। ৬টি টেস্টে তাঁর নামের পাশে রয়েছে ১৯৪ রান ও ৩টি উইকেট। ওয়ান-ডে’তে ব্যাট হাতে ২৩০ রানের পাশাপাশি বল হাতে ২০টি উইকেট রয়েছে জুনিয়র বিনির। চলতি মরশুমে নাগাল্যান্ডের হয়ে রঞ্জি ট্রফি খেলছেন বিনি। সম্প্রতি গোয়ার বিরুদ্ধে প্লেট গ্রুপের ম্যাচে দুটি ইনিংসে যথাক্রমে ১৫ ও ৫৮ রানের সঙ্গে বল হাতে ৩ উইকেট পেয়েছেন তিনি। যদিও ম্যাচটি ২২৯ রানে হারতে হয় নাগাল্যান্ডকে।