লন্ডন: লন্ডন ছেড়ে তুরিনে পাড়ি দিলেন মৌরিজিও সারি। চেলসিকে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন করেও সারির হঠাতই ক্লাব ছাড়ার ঘটনায় জল্পনা চেলসি অনুরাগীদের মধ্যে। গত মরশুমের শুরুতে অ্যান্তোনিও কন্তের পরিবর্ত হিসেবে লন্ডনের ক্লাবটির ম্যানেজার পদে আসীন হন ইতালি জাত এই কোচ। ইউরোপা লিগ চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি প্রিমিয়র লিগে সারির প্রশিক্ষণে তৃতীয়স্থানে শেষ করে ব্লুজ’রা, সেইসঙ্গে আগামী মরশুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলার বিষয়টিও নিশ্চিত হয় লন্ডনের ক্লাবটির।

রবিবার এক বিবৃতিতে সারির ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেন চেলসির ক্লাব ডিরেক্টর। তিনি জানান, ‘মৌরিজিও চেলসির দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন। তবে গত মরশুমে তিনি ও তাঁর সহকারীদের সফল পারফরম্যান্সের কারণে ক্লাবের তরফ থেকে তাঁদের অসংখ্য ধন্যবাদ।’ গত মরশুমে ক্লাবে তাঁর সাফল্য সত্ত্বেও মৌরিজিওর স্ট্র্যাটেজি নিয়ে খুব একটা সন্তুষ্ট ছিল না ক্লাব কর্তৃপক্ষ। সে নিয়েই ক্লাবের সঙ্গে বনিবনা হচ্ছিল না তাঁর। পাশাপাশি লিগ ক্লাব ফাইনালে তাঁর নির্দেশ মেনে গোলরক্ষক অ্যারিজাবালাগা মাঠ ছাড়তে অস্বীকার করায় সাইডলাইনেই হতাশা ছুঁড়ে দিয়েছিলেন সারি, যা বিশ্বফুটবলের শিরোনামে এসেছিল।

আরও পড়ুন: কোপার প্রথম ম্যাচেই ধরাশায়ী মেসির আর্জেন্তিনা

তবে ক্লাবের সঙ্গে সম্পর্ক অবনতির জের নয়, বরং ইতালিতে পরিবারের কাছাকাছি থাকতেই এমন সিদ্ধান্ত গ্রহণ করেছেন সারি। জানানো হয়েছে চেলসি ক্লাবের পক্ষ থেকে। ইউরোপা লিগ ফাইনালের পরেই ক্লাব কর্তৃপক্ষের কাছে দেশে ফেরার ইচ্ছেপ্রকাশ করেছিলেন বছর ষাটের ইতালিয়ান কোচ। বৃদ্ধ বাবা-মা’কে দেখভালের কারণে সারির এই ইচ্ছেকে সম্মান জানিয়েই তাঁর ক্লাব ছাড়ার সিদ্ধান্তকে মেনে নেওয়া হয় চেলসি ক্লাবের পক্ষ থেকে।

আরও পড়ুন: হ্যামস্ট্রিংয়ের চোটে মাঠ ছাড়লেন ভুবি, প্রথম ভারতীয় হিসেবে নজির শঙ্করের

চেলসির কোচের পদ থেকে সরে গিয়ে সারির জুভেন্তাসের কোচ হওয়ার বিষয়টিও সামনে আসে রবিবার। মরশুম শেষে তুরিনের ক্লাব থেকে ইস্তফা দেওয়া মাসিমিলিয়ানো অ্যালেগ্রির স্থলাভিষিক্ত হতে চলেছেন তিনি। উল্লেখ্য, গত পাঁচ মরশুমে ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাসের কোচ হিসেবে প্রত্যেকবারই দলকে ঘরোয়া লিগে চ্যাম্পিয়ন করেছিলেন অ্যালেগ্রি। তবে দু’বার ফাইনাল খেললেও চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য এনে দিতে পারেননি তিনি। ২০১৮-১৯ মরসুমে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টারে ডাচ ক্লাব আয়াক্সের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিশ্চিত হয় জুভেন্তাসের।