হাবড়া:  মাতৃভূমি লোকাল ঘিরে বিক্ষোভ। পরিস্থিতি নিয়ন্ত্রণে নেমে বিক্ষোভকারীদের ছোঁড়া ইটের আঘাতে কার্যত দোকানের মধ্যে গিয়ে লুকোতে হয় পুলিশকে। সোমবারের এই ঘটনায় রাতভর তল্লাশিতে ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ মঙ্গলবার সকালে ঘটনায় জড়িত সন্দেহে আরও দুজনকে গ্রেফতার করা হয়েছে। ইতিমধ্যে ধৃতদের জেরা করে আরও বেশ কয়েকজনের খোঁজ শুরু করেছে পুলিশ। চলছে জোড় তল্লাশি।
প্রসঙ্গত, মাতৃভূমি লোকাল নিয়ে কার্যত সোমবার রণক্ষেত্র হয়ে হাবড়া স্টেশন সংলগ্ন। উত্তেজিত জনতা পুলিশকে লক্ষ্য করে ছোঁড়ে ইট। ঘটনায় বেশ কয়েকজন পুলিশকর্মী আহত হন। অবস্থা এমন জায়গায় পৌঁছয় পুলিশকে শেষমেশ দোকানের ভিতর লুকোতে হয়। বিকেলের পর থেকে হাবড়া সংলগ্ন বিভিন্ন এলাকায় শুরু হয় জোড় তল্লাশি। রাতেই গ্রেফতার করা হয় আটজন। সকালে আরও দুজনকে ধরা হয়। ধৃতের সবাই হাবড়ার বাসিন্দা বলে জানা গিয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।