নয়াদিল্লি: পাঠানকোট, উরি সহ ভারতের মাটিতে একাধিক জঙ্গি হামলায় নাম জড়িয়েছে জইশ প্রধান মাসদুর আজহারের। একাধিকবার তার বিরুদ্ধে পাকিস্তানকে ভারত ব্যবস্থা নেওয়ার কথা জানালেন কোনও কিছুই হয়নি। তবে সম্প্রতি পাকিস্তানের বিদেশমন্ত্রী স্বীকার করে নিয়েছেন যে জইশ প্রধান মাসুদ আজহার পাকিস্তানেই রয়েছে। তবে প্রচন্ড অসুস্থ।

কিন্তু সম্প্রতি গোয়েন্দাদের হাতে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য। গোয়েন্দারা জানাচ্ছে পাকিস্তানের মাটিতে নাকি খুবই অসুস্থ মাসুদ আজহার। অবস্থার অনেকটাই অবনতি হয়েছে।

শুধু তাই নয়, কিডনিও আর কাজ করছে না এই জঙ্গিরা। পাকিস্তানের সেনা হাসপাতালে নিয়মিত ডায়ালিসিস চলছে মাসুদের। ভারত বরবারই বলে এসেছে মাসুদের মতো জঙ্গিকে নিরাপদ আশ্রয় দিয়ে রেখেছে পাকিস্তান। কিন্তু এবার খবর পাওয়া গেল, কিডনিতে কাবু মাসুদকে রীতিমতো সেনা হাসপাতালে রেখে চিকিৎসা করাচ্ছে পাক সরকার। প্রসঙ্গত, পুলওয়ামা ভয়াবহ জঙ্গি হামলার মাস্টারমাইন্ড মাসুদ আজহার। এরপরেও ভারতীয় বায়ুসেনার একাধিক যুদ্ধবিমান পাকিস্তানে ঢুকে মাসুদ আজহারের ঘাঁটি ধ্বংস করে দিয়ে আসে। হামলায় মাসুদের গোটা পরিবারকে কার্যত নিকেশ করে দিয়ে এসেছে এয়ারফোর্স।