লাহোর: আগেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। এবার হাসপাতালে ভর্তি হলেন তাঁর মেয়ে মরিয়ম শরিফও। একই হাসপাতালে ভর্তি রয়েছেন দু’জনে। বাবাকে দেখতে গিয়েই অসুস্থ হয়ে পড়েন তিনি। বুধবার তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

সোমবার রাত থেকে ফের অসুস্থ হয়ে পড়েন নওয়াজ শরিফ। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় লাহোরের কোট লাখপত জেল থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় লাহোর সার্ভিস হাসপাতালে। সেখানে গিয়েই অসুস্থ হয়ে পড়েন নওয়াজ-কন্যা মরিয়ম। রক্তচাপ কমে যাওয়ায় মরিয়ম অসুস্থ হয়ে পড়েন বলে জানা গিয়েছে। তাঁর শরীর খুব দুর্বল।

চলতি বছর জানুয়ারিতে জেলেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। সেই সময় তাঁকে হাসপাতালে ভর্তি করা হলে নওয়াজ-কন্যা মরিয়ম দাবি করেন, জেল হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা পরিষেবা পাচ্ছেন না তাঁর বাবা।

সোমবার ফের তিনি অসুস্থ হয়ে পড়লে মরিয়ম দাবি করেন, সঠিক চিকিৎসা পরিষেবা তো দূর, তাঁকে বাবার সঙ্গে ঠিকমতো কথা বলতেও দেওয়া হয়নি। মরিয়ম জানান, জটিল শারীরিক সমস্যা রয়েছে তাঁর বাবার। বাবার কাছে তাঁর ব্যক্তিগত চিকিৎসকদের পৌঁছতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ জানান তিনি।

জেল কর্তৃপক্ষ নওয়াজের অসুস্থতার কথা মেনে নিয়েছেন। তবে চিকিৎসা পরিষেবা না দেওয়ার অভিযোগ উড়িয়ে দেন তাঁরা। একটি বিবৃতি জারি করে বলা হয়, জেলের চিকিৎসকরা নওয়াজ শরিফের শারীরিক অবস্থার দিকে নজর রেখেছেন। সব কিছু পরীক্ষা করে দেখা হয়েছে। তাঁকে সর্বক্ষণ পর্যবেক্ষণে রাখা হয়েছে।