প্রজাতন্ত্র দিবসে ভারতের বাজারে এল নতুন গাড়ি। শনিবার মারুতি নিয়ে এল নতুন গাড়ি Ciaz S. ভারতের বাজারে অন্যতম বেস্ট সেলিং গাড়ি Ciaz -এর স্পোর্টস ভার্সান এটি। এই গাড়ি তিনটি রঙে পাওয়া যাবে, লাল, সাদা ও রূপোলি।

এই গাড়ির রেঞ্জ থাকছে ৯.৯৭ লক্ষ থেকে ১১.০৯ লক্ষ টাকা পর্যন্ত। এই গাড়ির প্রথম ভার্সানটি ভারতের বাজারে খুবই জনপ্রিয় একটি সেডান।

সংস্থার অন্যতম কর্তা শশাঙ্ক শ্রীবাস্তব জানিয়েছেন, ২০১৪ তে এই গাড়ি লঞ্চ হওয়া থেকেই এর জনপ্রিয়তা তুঙ্গে। প্রথম ভার্সানটির মার্কেট শেয়ার ২৯ শতাংশ, ক্রেতার সংখ্যা প্রায় ২.৭ লক্ষ। নতুন Ciaz S- যে ক্রেতারা পছন্দ করবে, সে ব্যাপারে আশাবাদী সংস্থা।

কিছুদিন আগেই বাজারে এসেছে আরও একটি নতুন গাড়ি। সাধ্যের মধ্যে আধুনিক এই গাড়ি নিয়ে এসেছে টাটা মোটরস।

নতুন মডেলের নাম Altroz. এই গাড়ির দাম শুরু হচ্ছে ৫.২৯ লক্ষ টাকা থেকে। আর সর্বোচ্চ দাম ৯.২৯ লক্ষ টাকা। এই রেঞ্জের মধ্যে ভারতের বাজারে রয়েছে Maruti Suzuki Baleno, Hyundai Elite i20, Honda Jazz, Toyota Glanza, Volkswagen Polo.

২০১৮-র অটো এক্সপো-তে প্রকাশ্যে এসেছিল এই গাড়ি। এবার বাজারে এল সেই গাড়ি। হাইব্রিড এবং ইলেকট্রিক ভার্সান থাকবে এই গাড়ির। কিছুদিন আগেই ফাইভ স্টার রেটিং পেয়েছে এই গাড়ি। টাটার ‘আলফা মডিউলার আর্কিটেকচারের তৈরি এটাই প্রথম গাড়ি।