নয়াদিল্লি: করোনা সংকট কাটিয়ে ফের অর্থনীতি ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিচ্ছে। বিভিন্ন জায়গার পূর্বাভাস সংকোচন কাটিয়ে আগামী দিনে দেশের অর্থনীতি বৃদ্ধির পথে যাচ্ছে। এই অবস্থায় আবার ছিল প্রজাতন্ত্র দিবস। আর এই দিনটিকে সামনে রেখে বিভিন্ন সংস্থাই বাজারে নানা রকম অফার দিচ্ছে। মারুটি সুজুকি এই উপলক্ষে বেশ কিছু অফার ঘোষণা করেছে।

দেশের বৃহত্তম গাড়ি উৎপাদনকারী সংস্থা মারুটি সুজুকি তার ক্রেতাদের কথা মাথায় রেখে সার্ভিস কারভিনাল-এ বেশ কিছু আকর্ষনীয় অফারের কথা ঘোষণা করেছে। আর সেটা করেছেন ২০২১ সালের প্রজাতন্ত্র দিবসকে সামনে রেখে।

এর ফলে ক্রেতারা গাড়ি সংস্থাটির কাছ থেকে লেবার চার্জ এর ক্ষেত্রে বিশেষ অফার পাবেন। তাছাড়া মারুতির যন্ত্রাংশ ইত্যাদি কেনার ক্ষেত্রে ও পাওয়া যাবে ছাড়। অফার এখানেই শেষ নয়,পাশাপাশি যদি কেউ এক্সটেন্ডেড ওয়ারান্টি নিতে চায় তাদের জন্য বিশেষ অফারের ব্যবস্থা রাখা হয়েছে। এই সব অফার চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

এই অফারের সুবিধা নিতে চাইলে বলা হয়েছে নিকটবর্তী মারুতি সুজুকি সার্ভিস সেন্টারে যেতে। পাশাপাশি বলা হয়েছে উৎপাদনকারীর ওয়েবসাইটের সার্ভিস সেকশনে যেতে পারেন। প্রথমে জানানো হয়েছিল, এই সার্ভিস ক্যাম্প রাখা হচ্ছে ৩১ জানুয়ারি পর্যন্ত কিন্তু পরে এর সময়সীমা বাড়ানো হয়েছে। মারুটি সুজুকির পক্ষ থেকে জানানো হয়েছে, গোটা ভারতে ৩৮০০ বেশি সার্ভিস টাচ পয়েন্ট রয়েছে এবং প্রতিদিন প্রায় ৪৫,০০০ গাড়ির সার্ভিস করা হয়।

সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই সার্ভিস কার্নিভালের সময় নিশ্চিতভাবে উপযুক্ত প্রশিক্ষণপ্রাপ্ত টেকনিশিয়ানরা গাড়িগুলির দেখভাল করবে। সে ক্ষেত্রে সংস্থার পরামর্শ কেউ যদি তাদের গাড়ির সার্ভিসিং করানোর প্রয়োজন বোধ করেন তবে এটাই হল শ্রেষ্ঠ সময়।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।