কলকাতা: আলেজান্দ্রো মেনেন্দেজের শহর ছাড়ার দিনেই নতুন কোচ হিসেবে তাঁর প্রাক্তন সহকারী মারিও রিভেরার নাম ঘোষণা করল ইস্টবেঙ্গল। আগামী ৩১ মে অবধি অর্থাৎ আই লিগের বাকি ম্যাচগুলোর জন্য লাল-হলুদের দায়িত্ব সামলাবেন এই স্প্যানিশ।

গত মরশুমে আলেজান্দ্রোর সঙ্গে জুটি বেঁধে ইস্টবেঙ্গলকে আই লিগে রানার্স করেছিলেন। এরপর মরশুম শেষে আলেজান্দ্রোর সঙ্গে ব্যক্তিগত কিছু সংঘাতের কারণে কলকাতা ছেড়ে ফিরেছিলেন দেশে। মূলত ভিডিও অ্যানালিস্ট হিসেবে কাজ করা রিভেরার পরিবর্তে চলতি মরশুমে জোসেফ ফেরে’কে (কোকো) নিয়ে আসেন স্প্যানিশ বস। কিন্তু তাল কাটে মাঝপথেই।

ডার্বি-সহ আই লিগে টানা তিন ম্যাচে হার। ফুটবলার রিক্রুট নিয়ে ম্যানেজমেন্টের ক্রমশ চক্ষুশূল হয়ে উঠছিলেন আলেজান্দ্রো। এমন সময় সকলকে অবাক করে গত মঙ্গলবার কোয়েস অফিসে গিয়ে দায়িত্ব থেকে অব্যাহতি নেন আলেজান্দ্রো।

মরশুমের মাঝপথে বেকায়দায় পড়ে যাওয়া লাল-হলুদ ম্যানেজমেন্ট তড়িঘড়ি যোগাযোগ করে মারিওর সঙ্গে। দৌড়ে ছিল আরও কয়েকটি নাম। কিন্তু গত মরশুম থেকে স্প্যানিশ ঘরানায় অভ্যস্ত হয়ে ওঠা দলটার কোচ হিসেবে মারিওর যোগ্য বিকল্প হয়তো কেউ ছিলেন না এই মুহূর্তে। তাছাড়া দলের অধিকাংশ ফুটবলারকে গত মরশুমে খুব কাছ থেকে দেখার অভিজ্ঞতা রয়েছে তাঁর। তাই আর দেরি না ক্লাবে রিভেরার দ্বিতীয় ইনিংস শুরু করার বিষয়ে বৃহস্পতিবারই সিলমোহর দিল ইস্টবেঙ্গল।

বুধবারই প্রায় পাকা হয়ে গিয়েছিল রিভেরার কোচ হয়ে আসার বিষয়টি। এদিন তা মান্যতা পেল। ক্লাবের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় রিভেরার কোচ হিসেবে যোগদানের ব্যাপারে নিশ্চিত করা হয়। আর বৃহস্পতিবার সকালের বিমানে কলকাতা ছাড়লেন আলেজান্দ্রো। বিমানবন্দরে চোখের জলে তাদের প্রিয় আলে স্যারকে বিদায় জানান সমর্থকরা।