মস্কো: অস্ত্রোপচারের পর এখনও পুরোপুরি সেরে ওঠেনি ডান কাঁধ। তাই আগামি ২৬ মে থেকে শুরু হতে চলা ফরাসি ওপেন থেকে নাম তুলে নিলেন রাশিয়ান টেনিস সুন্দরী মারিয়া শারাপোভা। বুধবার ইনস্টাগ্রামে অনুরাগীদের নাম প্রত্যাহারের বিষয়টি সম্পর্কে অবগত করেন দু’বারের ফরাসি ওপেন জয়ী প্রাক্তন বিশ্বের এক নম্বর।

বুধবার সোশ্যাল মিডিয়ায় এক আবেগঘন বার্তায় শারাপোভা লেখেন, ‘ফরাসি ওপেন থেকে নাম প্রত্যাহার করতে চলেছি। কখনও কখনও সঠিক সিদ্ধান্ত গ্রহণ করাটা খুব একটা সহজ হয় না।’ পাঁচটি গ্র্যান্ড স্লামের মালকিন শারাপোভা জানুয়ারি থেকে কোনও প্রতিযোগীতামূলক টুর্নামেন্টে অংশগ্রহণ করেননি। ফেব্রুয়ারিতে কাঁধে অস্ত্রোপচার হয় তাঁর। এরপর রিহ্যাব প্রক্রিয়ার মধ্যে দিয়ে কোর্টে ফিরে আসার লড়াই চালাচ্ছেন তিনি।

আরও পড়ুন: মুম্বই প্রিমিয়র লিগে উত্তেজক জয় পৃথ্বীদের

তবে পাশাপাশি অনুরাগীদের আশ্বস্ত করে বছর বত্রিশের শারাপোভা জানান, তিনি প্র্যাকটিস কোর্টে ফিরেছেন ইতিমধ্যেই এবং ধীরে ধীরে কাঁধে তাঁর পুরনো শক্তি ফিরে পাচ্ছেন।’ ২০১২ ফরাসি ওপেনের ক্লে-কোর্টে খেতাব জিতেই কেরিয়ার গ্র্যান্ড স্লাম সম্পূর্ণ করেছিলেন শারাপোভা। এরপর ২০১৪ ফরাসি ওপেনেই কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্লামটি জেতেন টেনিস সুন্দরী।

আরও পড়ুন: বিশ্বকাপের শুরু থেকেই পাওয়া যাবে রাবাদাদের, আত্মবিশ্বাসী কোচ গিবসন

এরপর থেকে গ্র্যান্ড স্লামে অতিথি হয়েই দেখা গিয়েছে প্রাক্তন বিশ্বের এক নম্বরকে। ২০১৬ ডোপ টেস্টে ব্যর্থ হওয়ায় ১৫ মাস নির্বাসিত ছিলেন তিনি। ২০১৭ এপ্রিলে নির্বাসনমুক্ত হলেও সেবছর ফরাসি ওপেন তাঁর ওয়াইল্ড কার্ড এন্ট্রি বাতিল করে।