প্রতীতি ঘোষ, ব্যারাকপুর : রাজ্য বন দপ্তরের পরিচালনাধীন ব্যারাকপুর জহরকুঞ্জ পর্যটন কেন্দ্রে সকাল থেকে পর্যটকদের ভিড় লক্ষ করা গেছে । বন দপ্তরের উদ্যোগে পর্যটকদের মনোরঞ্জনের জন্য এই পর্যটন কেন্দ্রকে দর্শনার্থীদের আকর্ষণের কেন্দ্র হিসেবে গড়ে তুলতে দিনভর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল জহর কুঞ্জে ।

বছরের প্রথম দিন উৎসাহী পর্যটকদের ভিড় ছিল চোখে পড়ার মত । জেলার নানান প্রান্ত থেকে আসা পর্যটকদের ঢল নেমেছিল এই পর্যটন কেন্দ্রে ।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সেজে উঠছে উত্তর ২৪ পরগনার গঙ্গা তীরবর্তী ব্যারাকপুর শহর । এই ব্যারাকপুর শহরকে সাজাতে উৎস্যধারা প্রকল্পের কাজ চলছে জোর কদমে । ব্যারাকপুরকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার । সেই হিসেবে ব্যারাকপুর বন দপ্তরের উদ্যোগে বছরের প্রথম দিন গঙ্গা তীরবর্তী জহরকুঞ্জ পার্ককে দর্শকদের আকর্ষণের কেন্দ্র হিসেবে তুলে ধরা হয়েছে ।

আরও পড়ুন – রাস্তায় চায়ের কেটলি হাতে পুলিশ, অবাক গাড়িচালকেরা

এবছর সুন্দর করে সাজিয়ে তোলা হয়েছে বন দপ্তরের পরিচালনাধীন এই পার্কটিকে । সেই কারনে বছরের প্রথম দিন অসংখ্য দর্শনার্থী এই পার্কে এসেছে পিকনিক করতে । দর্শনার্থীদের মনোরঞ্জনের জন্য এবছর বন দপ্তরের পক্ষ থেকে জহরকুঞ্জ পার্কে দিনভর আদিবাসী নৃত্য, লোকসঙ্গীতের আয়োজন করা হয়েছে । রাজ্য সরকারের বন দপ্তরের কর্মীরা দর্শনার্থীদের নিরাপত্তার দায়িত্বে রয়েছেন । বছরের প্রথম দিন জহরকুঞ্জ পার্কে বেড়াতে এসে এবং পিকনিক করতে এসে বন দপ্তরের উদ্যোগে ভীষন খুশি দর্শনার্থীরা ।

রাজ্য সরকারের বন দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামীদিনে এই পার্ককে মডেল পার্ক গড়বে রাজ্য বন বিভাগ । আরো নানান শিক্ষা মূলক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে পর্যটকদের আকর্ষন বাড়াতে ।