আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের আগে শক্তি বাড়াচ্ছে তৃণমূল। গত কয়েকদিনে রাজ্যের একাধিক জেলায় বিজেপি ছেড়ে শাসকদল তৃণমূলে যোগ দেওয়ার প্রবণতা লক্ষ করা গিয়েছে। এবার আলিপুরদুয়ারেও গেরুয়া শিবিরে ভাঙন ধরাল ঘাসফুল। কালচিনি বিধানসভার বেশ কয়েকজন বিজেপি নেতা-সহ কর্মীরা যোগ দিলেন তৃণমূলে।

শক্তি বাড়াচ্ছে তৃণমূল। বিধানসভা ভোটের আগে ঘর গুছোনোই একমাত্র লক্ষ্য শাসক শিবিরের। সংগঠনক ঢেলে সাজাতে তৎপর তৃণমূল নেতৃত্ব। দলনেত্রীর নির্দেশেই তাই নতুন কর্মীদের দলে টানার পাশাপাশি দল ছেড়ে যাওয়া বাকিদেরও সসম্মানে দলে অন্তর্ভুক্তিতে যাবতীয় তৎপরতা ঘাসফুল শিবিরে।

এবার আলিপুরদুয়ারের কালচিনি বিধানসভা এলাকার বেশ কিছু বিজেপি নেতা ও কর্মী যোগ দিলেন তৃণমূলে। বিজেপি নেতা সন্দীপ এক্কা-সহ ৬ গ্রাম পঞ্চায়েত প্রধান ও ৮ জন বিজেপি-র পদাধিকারী আলিপুরদুয়ারে জেলা নেতৃত্বের উপস্থিতিতে তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন।

তাঁদের হাতে পতাকা তুলে দিয়ে দলে স্বাগত জানিয়েছেন তৃণমূল নেতৃত্ব। আগামী দিনে কালচিনি-সহ গোটা আলিপুরদুয়ারে আরও বেশ কিছু বিজেপি নেতা-কর্মী তাঁদের দলে যোগ দেবেন বলে দাবি তৃণমূল নেতৃত্বের।

দিন কয়েক আগেই দক্ষিণ দিনাজপুরেও বিজেপি ছেড়ে ফের পুরনো দলে ফেরেন বিপ্লব মিত্র। বিপ্লব মিত্র ও তাঁর ভাই প্রশান্ত মিত্র বিজেপিতে যোগ দেওয়ার এক বছরের মধ্যেই পুরনো দলে ফিরে এসেছেন। তৃণমূলের প্রথম দিন থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গী পোড়খাওয়া রাজনীতিক বিপ্লব মিত্র।

দীর্ঘদিন সামলেছেন দক্ষিণ দিনাজপুরের জেলা সভাপতির পদ। গত লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারের কাছে পরাজিত হন তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট প্রার্থী নাট্যব্যক্তিত্ব অর্পিতা ঘোষ।

এই পরাজয়ের জন্য বিপ্লব মিত্র ও তাঁর অনুগামীদের দায়ী করেন অর্পিতা। বিপ্লবকে জেলা সভাপতির পদ থেকে তাঁকে সরিয়ে দেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে যোগ দেন বিপ্লব মিত্র ও তাঁর ভাই প্রশান্ত মিত্র। প্রশান্ত মিত্র ছিলেন গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যান।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা