মুম্বই: সুটকেসের মধ্যে টুকরো টুকরো করে কাটা দেহ। মঙ্গলবার এমনই এক সুটকেস ভেসে এল মুম্বই নগরেরে বিচে। মৃত ব্যক্তির পরিচয় জানা যায়নি বলে জানিয়েছে পুলিশ।

কয়েকজন পথচারী সোমবার সন্ধ্যাবেলা ওই বাক্সটিকে প্রথম দেখতে পান। মুম্বই পুলিশের এক অফিসার জানিয়েছেন, কয়েকজন পথচারী মাখদুম শাহ বাবা আশ্রমের কাছে মহিম বিচে ওই সুটকেসটিকে দেখেন। তাঁরা দেখতে পান সুটকেস থেকে বেরিয়ে এসেছে একটি পা। এরপরেই খবর দেওয়া হয় পুলিশে।

খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে যায় পুলিশ। এরপরেই সিল করে দেওয়া হয় ব্যাগটিকে। ব্যাগের মধ্যে একটি প্লাস্টিকের ভিতরে উদ্ধার হয় কাঁধ থেকে কাটা হাত, পায়ের কিছু অংশ ও গোপনাঙ্গ । দেহাংশ উদ্ধারের পর সেগুলিকে সিভিক-রান-সিওন হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ মৃত ব্যক্তির পরিচয় জানার চেষ্টা করছে। পাশাপাশি নিখোঁজ বলে দায়ের হওয়া বিভিন্ন কেসও ঘেটে দেখছে পুলিশ। একই সঙ্গে সমুদ্রে এই ব্যাগটি ঠিক কোথা থেকে ফেলা হল তাও খতিয়ে দেখছে পুলিশ। পাশাপাশি দেহের অন্য অংশেরও খোঁজ চালিয়েছিল পুলিশ। কিন্তু হাতে আসেনি কিছুই।

এই ঘটনায় পুলিশ পেনাল কোড সেকশন ৩০২ ধারায় অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির বিরুদ্ধে একটি খুনের মামলা রজু করেছে। একই সঙ্গে ২০১ ধারায় প্রমাণ লোপাটের অভিযোগও আনা হয়েছে।

উল্লেখ্য, এ বছরেরই মাঝামাঝি সময়ে কলকাতার বালিতে ঘটেছিল একই ধরণের ঘটনা। বালির জেটিয়াঘাটে কালো ব্যাগের মধ্যে থেকে উদ্ধার করা হয় কাটা মুন্ডু সহ লাশ। তদন্তে উঠে আসে, বিবাহ বহির্ভূত সম্পর্কের জেরেই স্ত্রী-কে খুন করায় তাঁর স্বামী। বাড়িতে কসাই ডেকে প্ল্যানমাফিক খুন করা হয়েছিল ওই তরুণীকে।