আগরতলা: ধর্মঘটের মাঝেই ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের একটি অসম্পূর্ণ মন্তব্য ঘিরে অস্বস্তিতে বিজেপি ও মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। সিপিআইএমের একটি কার্যালয় ভেঙে দেওয়ার প্রতিক্রিয়ায় মানিকবাবু বললেন, শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রীর এলাকাতেও।

রাজ্যের বিরোধী দলনেতা তথা সিপিআইমের সর্বভারতীয় শীর্ষ নেতার এই মন্তব্য ঘিরে বনধ আবহে গরম ত্রিপুরার রাজনৈতিক মহল। সিপিআইএমের দাবি, সিটু সহ বিভিন্ন কেন্দ্রীয় শ্রমিক সংগঠনের ডাকা ধর্মঘটের আগেই মঙ্গলবার ভাঙচুর চালানো হয় আগরতলার ধলেশ্বরী কার্যালয়ে। এই এলাকা মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিধানসভা বনমালীপুরের অন্তর্গত। বুধবার ধর্মঘট চলাকালীন সেই পার্টি অফিস পরিদর্শন করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।

সেই সময় তিনি সাংবাদিকদের বলেন, শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রীর এলাকাতেই…এই অসমাপ্ত মন্তব্যের পর আর কিছুই বলতে চাননি মানিকবাবু। তাঁর এই মন্তব্য ঘিরে আলোড়ন পড়েছে। মনে করা হচ্ছে, রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব দেব-কে কটাক্ষ করেছেন বর্ষীয়ান বাম নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।এতে বিব্রত বিজেপি। গত বিধানসভা নির্বাচনে ত্রিপুরায় টানা দু দশকের বেশি বাম জমানার অবসান হয়। ক্ষমতায় আসে বিজেপি ও আইপিএফটি জোট সরকার।

বিরোধী বাম ও কংগ্রেসের অভিযোগ, নতুন সরকারের আমলে প্রবল হামলা চালানো হচ্ছে বিজেপির তরফে। প্রধান বিরোধী সিপিআইএমের আরও অভিযোগ, পরপর যত দলীয় কার্যালয়ে হামলা, কর্মী-সমর্থকদের মারধর ও জখম করা হচ্ছে তাতে জড়িত বিজেপি আশ্রিত দুষ্কৃতিরা। ধর্মঘটের দিনও সমর্থকরা আক্রান্ত হচ্ছেন বলে সিপিআইএমের দাবি। তাদের আরও দাবি, বিভিন্ন দলীয় দফতর ভাঙচুর করেছে বিজেপি আশ্রিত দুষ্কৃতিরা। কৈলাসহরের টিলাবাজার স্কুলের সামনে ছুরি মারা হয় বাম সমর্থককে। তার নাম বাদসা। সে জেলা হাসপাতালে চিকিৎসাধীন। যদিও সব অস্বীকার করেছে বিজেপি।

Proshno Onek II First Episode II Kolorob TV