লন্ডন: ঘরের মাঠে অষ্টম স্থানে থাকা ওয়াটফোর্ডের বিরুদ্ধে পয়েন্ট হারাবে লিভারপুল, এমনটা প্রত্যাশা করেনি কেউই। তবে চ্যাম্পিয়নশিপের র‍্যাট-রেসে ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যান সিটি। তাই কোনও অপ্রত্যাশিত ফলাফলে হারাতে হতে পারত শীর্ষস্থান। কিন্তু তেমনটা তো হলই না, বরং প্রতিপক্ষকে পঞ্চবাণে বিঁধে প্রিমিয়র লিগে শীর্ষস্থান দখলে রাখল ‘রেডস’রা।

স্যাদিও মানে ও ভ্যান ডিকের জোড়া গোল এবং ডিভোক ওরিজির একমাত্র গোলে বৃহস্পতিবার ঘরের মাঠে ‘ফাইভ স্টার’ জুর্গেন ক্লপের ছেলেরা। ম্যাচের প্রথম ২০ মিনিটেই মানের জোড়া গোলে ম্যাচে কব্জা করে লিভারপুল। ৯ মিনিটে আলেকজান্ডার আর্নল্ডের দুরন্ত ক্রস থেকে গোলের খাতা খোলেন মানে। ২০ মিনিটে মানের দ্বিতীয় গোলের পিছনেও অবদান সেই আর্নল্ডের। এক্ষেত্রে আর্নল্ডের ক্রস গোলের সামনে রিসিভ করে দুরন্ত ব্যাকহিলে বিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করেন মানে।

আরও পড়ুন: ইমরানকে সন্ত্রাসের বিরুদ্ধে লড়তে বললেন ওয়াসিম

এরপর প্রথমার্ধের শেষ দিকে লিভারপুল রক্ষণে বিপদের সঞ্চার করলেও গোলমুখ খুলতে পারেনি ওয়াটফোর্ড। ৬৬ মিনিটে বিপক্ষের কফিনে তৃতীয় পেরেকটি পোঁতেন ডিভোক ওরিজি। বাঁদিক থেকে বল ধরে একক দক্ষতায় কাট ইন করে ভেতরে ঢোকেন তিনি। এরপর বিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করে দুরন্ত প্লেসিংয়ে স্কোরলাইন ৩-০ করেন বেলজিয়ান স্ট্রাইকার।

আরও পড়ুন: বিশ্বকাপে দলগত ইভেন্টে সোনা জয় মনু-সৌরভের

এরপর ৭৯ এবং ৮২ মিনিটে জ্বলে ওঠেন ভ্যান ডিক। তাঁর জোড়া গোলে পাঁচ গোলের বৃত্ত সম্পূর্ণ হয় রেডসদের। প্রথমটা আর্নল্ডের ফ্রি-কিক থেকে এবং ভ্যানের দ্বিতীয় গোলটি আসে রবার্টসনের ক্রস থেকে। এই জয়ের ফলে ২৮ ম্যাচ থেকে লিগ টপারদের পয়েন্ট সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৯।

আরও পড়ুন: বিশ্বকাপ থেকে দুই শুটারকে ডেকে নিল বায়ুসেনা

লিগের অন্য ম্যাচে ওয়েস্ট হ্যামকে আগুয়েরোর করা একমাত্র গোলে হারাল দ্বিতীয়স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটি। এই জয়ে লিভারপুলের ঘাড়ে নিঃশ্বাস জারি রাখল স্কাই ব্লুজদের। সমসংখ্যক ম্যাচ খেলে তাদের পয়েন্ট সংখ্যা ৬৮। ম্যাচের ৫৯ মিনিটে এদিন পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন আর্জেন্তাইন তারকা।