ম্যাঞ্চেস্টার: কোচের হটসিটে বসে এযাবৎ সোল্কজায়েরের পারফরম্যান্সে মুগ্ধ ক্লাবের প্রাক্তনীরা। ক্লাবে সোল্কজায়েরের দ্বিতীয় ইনিংসের পারফরম্যান্স মুগ্ধ করেছে একদা সতীর্থ গ্যারি নেভিলকেও। ম্যান ইউ কিংবদন্তি আগেই জানিয়েছিলেন, পাকাপাকিভাবে এবার ক্লাবের দায়িত্ব দেওয়া হোক সোল্কজায়েরকে। সমর্থকদেরও দাবি ছিল তেমনটাই। অবশেষে সেইসকল দাবিদাওয়াকে মান্যতা দিয়েই পাকাপাকি ভাবে ওলে গানার সোল্কজায়েরকে ক্লাবের স্থায়ী কোচ হিসেবে নিয়োগ করল ম্যান ইউ কর্তৃপক্ষ।

২০১৮ ডিসেম্বরে ক্লাবের দু:সময়ে পর্তুগিজ হোসে মোরিনহোকে সরিয়ে ক্লাবের অন্তর্বর্তীকালীন দায়িত্ব তুলে দেওয়া হয় প্রাক্তনী সোল্কজায়েরের হাতে। টানে হারে বিধ্বস্ত ম্যান ইউ তখন পিছু হটছে লিগ টেবিলে। কিন্তু দায়িত্ব নিয়ে ক্লাবে সুদিন ফিরিয়ে আনেন নরউইচ সোল্কজায়ের। শুধু তাই নয়, দায়িত্ব নিয়ে ক্লাবকে প্রথম সাত ম্যাচে টানা জয় উপহার দিয়ে নজির গড়েন তিনি। পাশাপাশি ফুটবলার হিসেবেও ক্লাবের সংস্কৃতির সঙ্গে সোল্কজায়েরের পরিচিতি ১১ বছরের। সবমিলিয়ে চাকরি পাকা হবার কারণ হিসেবে একাধিক সোল্কজায়েরের নামের সঙ্গে যুক্ত হয় একাধিক বৈধ কারণ।

আরও পড়ুন: কিংস ইলেভেনকে ২৮ রানে হারিয়ে লিগ শীর্ষে কেকেআর

দায়িত্বগ্রহণের প্রিমিয়র লিগ টেবিলে ষষ্ঠস্থানে ছিল রেড ডেভিলসরা। কিন্তু দায়িত্ব নিয়ে প্রিমিয়র লিগে ১৩ ম্যাচে এযাবৎ ১০টি জয় উপহার দিয়েছেন সোল্কজায়ের। যা দেখে ঈর্ষান্বিত হতেই পারেন সাম্প্রতিক সময়ে ক্লাবে তাঁর পূর্বসূরীরা। বর্তমানে লিগ টেবিলে প্রথম চারে রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগেও পিএসজি’কে হারিয়ে শেষ আটে জায়গা পাকা করে নিয়েছে ম্যান ইউ।

আরও পড়ুন: এক ম্যাচ বাকি থাকতেই ফাইনালে ভারত

কোচকে নিয়ে খুশি দলের ফুটবলাররাও। ক্লাবের বেলজিয়ান স্ট্রাইকার লুকাকু ও ফরাসি মিডিও পোগবাও সরব হন সোল্কজায়েরকে পাকাপাকি দায়িত্ব দেওয়ার বিষয়ে। এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে বার্সেলোনার মুখোমুখি ম্যান ইউ। আগামী শনিবার ওয়াটফোর্ডের বিরুদ্ধে প্রিমিয়র লিগের লড়াইয়ে নামবে দল। ঠিক তার আগে বৃহস্পতিবার সোল্কজায়েরের সঙ্গে স্থায়ী চুক্তি সেরে নিল ক্লাব কর্তৃপক্ষ।

আরও পড়ুন: সিরিজ জিতল অস্ট্রেলিয়া

আর পাকাপাকি দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত সোল্কজায়ের ক্লাবের ওয়েবসাইটে জানান, ‘ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দায়িত্ব গ্রহণ করাটা আমার কাছে স্বপ্নের মতো। সমর্থকদের কথা মাথায় রেখে ক্লাবের সাফল্যকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করব।’