করোনা পরবর্তী সময়ে সাধারণের সুবিধার জন্য এবারে বিজ্ঞপ্তি প্রকাশ করল পঞ্জাব ন্যাশানাল ব্যাংক। ম্যানেজার পদে কর্মী নিয়োগের জন্য এই বিজ্ঞপ্রি প্রকাশ করা হয়েছে। প্রায় ৫৩৫ টি শূন্যপদে কর্মী নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদন করতে জানানো হয়েছে। আবেদনের শেষ তারিখ ২৯.৯.২০২০।

manager(risk) পদের জন্য রয়েছে ১৬০ টি শূন্যপদ। প্রার্থীদের এই পদের জন্য কমপক্ষে, ইকোনমিক্স, অঙ্ক, নিয়ে স্নাতক বা মাস্টার্স করতে হবে অথবা এমবিএ করতে হবে। প্রার্থীদের ৬০ শতাংশ নম্বর রাখতে হবে। এছাড়া এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের বয়স ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। এছাড়া বেতন ৩১৭০৫ থেকে ৪৫৯৫০ এর মধ্যে হবে।

manager (credit) পদের জন্য রয়েছ ২০০ টি শূন্যপদ। এই পদের জন্য প্রার্থীদের সিএ বা আইসিডবলুএ করতে হবে। অথবা এমবিএ করতে হবে। প্রার্থীদের কমপক্ষে ৬০ শতাংশ নম্বর রাখতে হবে। এছাড়া প্রার্থীদের ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

এই পদের জন্য প্রার্থীদের বয়স ২৫ থেকে ৩৫ এর মধ্যে হতে হবে। এছাড়া প্রার্থীদের বেতন ৩১৭০৫ থেকে ৪৫৯৫০ এর মধ্যে হবে। এছাড়া আরও একাধিক পদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়ম মাফিক তফসিলি জাতি উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে এবং অনগ্রসর শ্রেনীর প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে। প্রার্থীদের অনলাইন টেস্ট এবং ইন্টারভিউয়ের মধ্যে দিয়ে বাছাই করা হবে।

নিয়োগ সংক্রান্ত তথ্য বিস্তারিত জানার জন্য www.pnbindia.in এই ওয়েবসাইটে চোখ রাখতে হবে। প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। এছাড়া আবেদনের জন্য ফি বাবদ প্রার্থীদের ৮৫০ টাকা দিতে হবে। সংরক্ষিতদের ক্ষেত্রে ১৭৫ টাকা দিতে হবে।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।