বিজয়ওয়াড়া: গত এক মাস ধরে দামে সেঞ্চুরি হেঁকেছে পেঁয়াজ। পেঁয়াজের ঝাঁজে চোখে জল সাধারণ মানুষের। পেঁয়াজ নিয়ে চর্চা গড়িয়েছে রাজনৈতিক মহলেও। তবুও কিছুতেই মধ্যবিত্তের নাগালের মধ্যে আনা যাচ্ছে না এই নিত্যপ্রয়োজনীয় আনাজটি।

এবার এই পেঁয়াজের কেনার লাইনে দাঁড়িয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন এক প্রৌঢ়। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে, অন্ধ্রপ্রদেশের কৃষ্ণা জেলার গুডিভাদা রাইথু বাজারে। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি এদিন সকালে ভর্তুকি যুক্ত পেঁয়াজ কেনার লাইনে দাঁড়িয়েছিল। সেই সময় হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন তিনি। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

পুলিশ জানিয়েছে, মৃত ওই ব্যক্তির নাম, সাম্বি রেড্ডি(৬৫)। তাঁর বাড়ি কৃষ্ণা জেলার গুডিভাদা টাউন এলাকায়। পুলিশ জানান, বছর পঁয়ষট্টির সাম্বি রেড্ডি এদিন সরকারের ভর্তুকি যুক্ত পেঁয়াজ কিনতে রাইথু বাজারে গিয়েছিলেন। সকাল সাড়ে দশ’টা নাগাদ পেঁয়াজ কেনার জন্য নির্দিষ্ট লাইনে দাঁড়িয়ে ছিলেন। সেই সময় হঠাৎই তিনি হৃদরোগে আক্রান্ত হন। স্থানীয়রা তাঁকে ধরাধরি করে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

এই বিষয়ে কৃষ্ণা জেলার পুলিশ সুপারিটেণ্ডেণ্ট এম.রবীন্দ্রনাথ বাবু জানিয়েছেন, সোমবার সকালে রাইথু বাজারের অন্য অন্য ক্রেতাদের কাছ থেকে সাম্বি রেড্ডির হৃদরোগে আক্রান্ত হওয়ার খবর আসে পুলিশের কাছে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ।

পুলিশের তরফেই খবর দেওয়া হয় মৃতের বাড়ির লোককে। যদিও মৃতের বাড়ির লোক এই বিষয়ে থানায় কোনও অভিযোগ দায়ের করেননি বলে জানান কৃষ্ণা জেলার পুলিশ। ওই পরিবারের তরফে জানা গিয়েছে, মৃত ব্যক্তি বেশ কিছু বছর আগে একটি বাইপাস সার্জারি করিয়েছিলেন। তাই হৃদরোগে আক্রান্ত হয়ে হঠাৎ মৃত্যুর ঘটনায় সন্দেহের কিছু নেই বলে জানিয়েছেন পরিবারের লোকেরা। এসপি এম.রবীন্দ্রনাথ আরও জানান, সবরকম ফর্মালিটি পালন করে দেহটি দ্রুত তাঁর পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়ার ব্যবস্থা করা হবে।