জয়পুর: এক ছয় বছরের নাবালিকাকে ধর্ষণ করে খুন করার অপরাধে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে রাজস্থানের ঝালাওয়ার গ্রামে। বাড়ির মালিকের ছয় বছরের মেয়ের ধর্ষণের অপরাধে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

অভিযুক্ত ব্যাক্তির নাম লালচন্দ এন বৈরাগী। তিনি এক সপ্তাহ আগে মালিকের ঘরের কাছের একটি ঘর ভাড়া নিয়েছিলেন। নাবালিকার উপরে এই ধরনের অপরাধ ঘটায় শিরোনামে রাজস্থান। ঘটনার তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ।

এমনিতেই গত বছর থেকে ধর্ষণ এবং নারী নির্যাতনের একাধিক ঘটনা ঘটায় সাধারণ মানুষের কাছে সমালোচিত হতে হয়েছিল কেন্দ্রীয় সরকারকে। তারপরে এই ঘটনা আবারও ঘটল কি করে তা নিয়ে উঠছে প্রশ্ন। ঘটনার দিন রাতে অভিযুক্ত ব্যাক্তি নির্যাতিতার পরিবারের সঙ্গে রাতের খাবার খেয়েছিলেন। ওই শিশুটির সঙ্গে খেলাধুলা করছিলেন।

পরদিন সকালে পরিবারের সদস্যরা ওই নাবালিকাকে দেখতে না পাওয়াতে অবাক হয়ে গিয়েছিলেন। পরে খোঁজাখুঁজির সময় রান্নাঘরের কাছে একটি চটের ব্যাগের ভেতর থেকে উদ্ধার করা হয় ওই নাবালিকার দেহ। এর আগে রাজস্থান একাধিক ধর্ষণের ঘটনা সামনে এসেছিল। তারপরে আবারও এই ঘটনা ঘটায় প্রশ্নের মুখে শিশু নিরাপত্তা।