স্টাফ রিপোর্টার, কলকাতা: সারা দেশ জুড়ে শুরু হতে চলেছে ‘মন মে বাপু’ কার্যক্রম। পশ্চিমবঙ্গেও এই কার্যক্রমের জন্য প্রস্তুতি তুঙ্গে। আগামী ২ অক্টোবর ‘গান্ধী জয়ন্তী’তে এই কার্যক্রম শুরু হবে। চলবে মাসের শেষ পর্যন্ত। তবে এটি শুধু কার্যক্রমের মূল অংশ। কার্যক্রম সেখানেই শেষ নয়। পদযাত্রা চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

গান্ধীজির ১৫০ তম জন্মবার্ষিকী উপলক্ষে সারা দেশে ‘মন মে বাপু’ কার্যক্রম চালু হবে। নেতা, মন্ত্রী, বিধায়ক এবং সাংসদরা দিনে ৫ থেকে ১৫ কিলোমিটার হাঁটবেন। গ্রামে গ্রামে প্রচার করবেন গান্ধীর অহিংস নীতি।

রাজ্য বিজেপি দফতরে শনিবার একটি বৈঠকে সাংসদরা উপস্থিত ছিলেন। ছিলেন বিজেপি নেতা মনোজ তিওয়ারি। মনোজ দিল্লিতে বিজেপি সভাপতি।মনোজ বলেন, নেতা মন্ত্রীরা সকলেই হাঁটবেন। দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারমন কর্পোরেট ট্যাক্স-এ ছাড় দিয়েছেন। সকলকে বলতে হবে। বেরিয়ে পড়তে হবে।

রাজ্য বিজেপির সদর দফতর ৬ নম্বর মুরলিধর সেন লেনে শনিবার ভিডিও কনফারেনসিং এর মাধ্যমে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ সকলের সঙ্গে বৈঠক করেন ।

লোকসভা নির্বাচনের আগে বিজেপির রথযাত্রা বা গণতন্ত্র বাঁচাও যাত্রা করবে দেয়নি রাজ্য সরকার। মামলা গিয়েছিল আদালতে। কিন্তু, পশ্চিমবঙ্গে নরেন্দ্র মোদী – অমিত শাহ-এর পালটা সিরিজ জনসভা বিজেওয়াকে ১৮ টি আসন এনে দিয়েছে। ২০২১ বিধানসভা নির্বাচনের বেশি দিন বাকি নেই। বিজেপি র মতে আর ১৪ মাশ থাকবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।