প্যারিস: করোনা আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। মহামারি রুখতে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে একাধিক দেশ, ব্যতিক্রম নয় ফ্রান্সও। এরই মধ্যে সে দেশে ছুরি হাতে হামলা চালাল কয়েকজন দুর্বৃত্ত। শনিবার দুর্বৃত্তরা হামলা চালাল ফ্রান্সের একটি শপিং সেন্টারে।

রোমানস-সুর-ইসেরে শহরের মেয়র জানিয়েছেন, শনিবার সকালে দুর্বৃত্তরা একটি দোকানের বাইরে সারিবদ্ধ হয়ে হামলা চালায়। ঘটনায় ২ জন নিহত হয়েছেন ও আহত হয়েছেন ৭ জন। এই আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

তবে কেন এমন এলোপাথাড়ি আক্রমণ করা হয়েছে সে সম্পর্কে এখনও কোনও তথ্য পাওয়া যায়নি। এ ঘটনায় এখন পর্যন্ত একজনকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে।

করোনা মারণ কামড় বসিয়েছে ফ্রান্সে। এখন পর্যন্ত সে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২,১৬৫ জন। মৃত্যু হয়েছে কমপক্ষে ৬,৫০৭ জনের। সেরে উঠেছেন ১৪ হাজার মানুষ। সব মিলিয়ে চরম সংকটে ভুগছে ফ্রান্স।

ইতিমধ্যে ফ্রান্সে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে প্রাক্তন মন্ত্রীর। গত রবিবার সকালে মৃত্যু হয় ৭৫ বছরের প্যাট্রিক নামে ওই নেতার। কয়েকদিন আগেই টুইট করে তিনি লিখেছিলেন, ‘ক্লান্ত লাগছে কিন্তু ভালো আছি।’ এরপরই তার শারীরিক অবস্থার অবনতি হয় ও অবশেষে মৃত্যু।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।