লন্ডন: সোয়ানসি সিটিকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা তিনের মধ্যে থাকাটা নিশ্চিত করলো ম্যাঞ্চেস্টার সিটি। ফলে আগামী মরশুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলার টিকিট পেয়ে গেল ইপিএলের গতবারের চ্যাম্পিয়নরা।প্রতিপক্ষের মাঠে রবিবার এই ম্যাচে ইয়াইয়া তুরের জোড়া গোলে ৪-২ ব্যবধানে জিতল সিটি।
সোয়ানসির লিবার্টি স্টেডিয়ামে ২১ মিনিটে ইয়াইয়া তুরের গোলে এগিয়ে যায় সিটি। এগিয়ে যাওয়ার পর আরও আক্রমণাত্মক হয় সিটি। ১৫ মিনিট পর জেমস মিলনারের নৈপুণ্যে দ্বিতীয় গোলও পেয়ে যায় তারা। ২-০ গোলে এগিয়ে যাওয়ার পর সিটির আক্রমণের ধার কিছুটা কমে আসে। এরই সুযোগে অল্প সময়ের মধ্যে বেশ কয়েকবার আক্রমণে ওঠে সোয়ানসি। বিরতির খানিক আগে ব্যবধানও কমায় তারা। ৪৫ মিনিটে ডি বক্সের ঠিক বাইরে থেকে নিচু শটে গোল করেন আইরিশ মিডফিল্ডার জিলফি সিগার্ডসন। ৬৪ মিনিটে মাঝমাঠের কাছ থেকে লম্বা পাস পেয়ে ডান পায়ের কোনাকুনি শটে সমতা ফেরান সোয়ানসির ফরাসি স্ট্রাইকার বাফেতিম্বি গোমেজ।
সমতা অবশ্য বেশিক্ষণ থাকেনি সোয়ানসির। ৭৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে সিটিকে ফের এগিয়ে দেন তুরে। আর একেবারে ম্যাচের শেষদিকে ম্যান সিটির বড় জয় নিশ্চিত করেন পরিবর্ত স্ট্রাইকার আলফ্রেড বনি।
এই জয়ের সুবাদে ৩৭ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান মজবুত করল সিটি। আগেই শিরোপা নিশ্চিত করা চেলসির পয়েন্ট ৩৬ ম্যাচে ৮৪।