নয়াদিল্লি: আন্তর্জাতিক পুরুষ দিবস উপলক্ষে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে একটি শিশুকে দুধ খাওয়াচ্ছে তার বাবা। সাধারণ ভাবে যে কোন শিশুকে খাওয়ানোর বিষয়টি খেয়াল রাখে তার মা। কিন্তু এক্ষেত্রে হল এক ব্যাতিক্রম।

এই ভিডিওটি আপলোড করার পরে ভাইরাল হয়ে গিয়েছে। বাচ্চাটির খিদে পাওয়াতে শিশুটির মা কাছে না থাকাতে বাধ্য হয়ে এই দায়িত্ব নিয়েছিল তার বাবাই। এছাড়া বাচ্চাটির কান্না থামানোর দায়িত্ব নিয়েছিল সেই। যদিও খাওয়ানোর সময় তার বাবা একটু মজা করেছিল আর সেই পুরো ঘটনাটি রেকর্ড করে টুইটারে আপলোড করে দিয়েছিল।

আসলে শিশুর বাবা দুধের বোতল নিজের গেঞ্জির ভিতরে ঢুকিয়ে নিয়ে বাচ্চাটিকে খাওয়াচ্ছিল। যা প্রাথমিক ভাবে দেখলে বোঝা যাবে না কিন্তু একটু ভাল করে দেখলেই বোঝা যাবে যে বাচ্চাটির বাবা নিতান্ত মজা করার জন্য এরূপ কাজ করেছিলেন। ভিডিওটি আপলোড করার পরে ৬৪,০০০ বার রিটুইট করা হয়েছে এবং চার মিলিয়ন বার দেখা হয়েছে।

যদিও নেটিজেনদের কাছে যথেষ্ট প্রশংসা পেয়েছে এই ভিডিও। অনেকে সোশ্যাল মিডিয়াতে প্রশংসা করে লিখেছেন ভাল বাবা। অর্থাৎ আন্তর্জাতিক পুরুষ দিবসের দিনে একটু অন্যভাবে দেখা গেল পুরুষদের মহিমা। মা কাছে না থাকলে বাচ্চার দায়িত্ব যে বাবারাও যথেষ্ট ভাল ভাবে নিতে পারে এই ভিডিও দেখে তা পরিষ্কার হয়ে গিয়েছে। শুধু দরকার একটু ইচ্ছেশক্তি। তাহলেই সব সম্ভব। সোশ্যাল মিডিয়াতে অনেকেই লিখেছেন এইরকম বাবা সকলের দরকার। অর্থাৎ পুরুষ দিবসের দিনে আদর্শ পুরুষের উদাহরণ হয়ে উঠেছে এই বাচ্চাটির বাবা।