হাওড়া: ফের অস্ত্র উদ্ধার হাওড়ায়। গ্রেফতার এক ব্যক্তি।

সোমবার সকালের দিকে অস্ত্র সহ এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। এদিন যকালে ব্যাঁটরা থানা এলাকার বেলিলিয়াস পার্কের কাছ থেকে তাকে গ্রেফতার করেন হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা।

পুলিশ সুত্রে জানা গিয়েছে যে ধৃত ব্যক্তির নাম বিশ্বজিৎ মালিক। ২৯ বছর বয়সী ওই ব্যক্তি হাওড়া জেলার দাশনগর থানা এলাকার বাসিন্দা। দাশনগরের বালিটিকুরি লাইব্রেরি রোডের বাসিন্দা বিশ্বজিতের থেকে পিস্তল এবং গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে হাওড়া সিটি পুলিশ।

হাওড়ার বেড়ছে অস্ত্রের কারবার। এদিন সকালে হাওড়া শহর এলাকায় অস্ত্র সহ ধৃত বক্তির কথা গোপন সুত্র মারফত জানতে পেরেছিলেন হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা। সেই অনুযায়ী চলে অভিযান। এবং সেই অভিযানেই গ্রেফতার করা হয় বিশ্বজিৎ মালিককে। তার কাছ থেকে উদ্ধার হয় একটি ৭ এমএম দেশি পিস্তল এবং ২ রাউন্ড গুলি। পুলিশ তার বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করেছে।

বছর খানেক আগে হাওড়া জেলার বাকড়া এলাকায় অস্ত্র কারখানার হদিশ পেয়েছিল পুলিশ। যা নিয়ে বিস্তর জলঘোলা হয়। পড়শি রাজ্য বিহারের মুঙ্গের জেলা বেআইনি অস্ত্র তৈরিতে প্রসিদ্ধ। হাওড়া জেলায় যে অস্ত্র কারখানার হদিশ পাওয়া গিয়েছিল সেখানে মুঙ্গের থেকে শ্রমিক নিয়ে এসে কাজ করানো হতো। তবে এদিনের উদ্ধার হওয়া অস্ত্রের সঙ্গে কোন কারখানার যোগ রয়েছে সেই বিশয় স্পষ্ট করে কিছু বলেনি পুলিশ।