হায়দরাবাদ: ‘বিগবস’ দেখতে-দেখতে সেরা ফেলা হচ্ছে রোগীর মস্তিষ্কের জটিল অপারেশন। কিংবা হলিউডের মুভি শেষ হতে না হতেই ব্রেন টিউমারের মত জটিল অস্ত্রোপচার শেষ করে ফেলছেন চিকিৎসকেরা। ভাবতে বা শুনতে অবাক লাগলেও এটাই সত্যি ঘটনা।

ঘটনাস্থল অন্ধ্রপ্রদেশের গুন্টুর জেলার একটি বেসরকারি হাসপাতাল৷ ওই হাসপাতালে মাথায় টিউমারের সমস্যা নিয়ে ভরতি রয়েছেন বছর ৩৩ এর এক যুবক। রবিবার অসুস্থ ওই যুবকের ওপেন ব্রেন সার্জারি হওয়ার কথা ছিলো।

আর সেইমত রোগীকে নিয়ে যাওয়া হয় অপারেশন থিয়েটারে৷ কিন্তু অপারেশনের সময় রোগীকে অজ্ঞান করলে চলবে না। ফলে রোগীকে দিব্যি জাগিয়ে রেখেই বিগবসের অবতার দেখতে দেখতে সেরে ফেলা হল মস্তিকের জটিল অপারেশন।

ভারা প্রসাদ নামের সেই রোগী অস্ত্রোপচারের পুরে সময়টাতেই জেগে রইলেন। বিগ বস, অবতার সিনেমা দেখলেন দিব্যি। ভারা প্রসাদের মস্তিষ্কে টিউমার ছিল। চিকিত্সকরা অস্ত্রোপচারের মাধ্যমে সেই টিউমার কেটে বাদ দিলেন।

বিগত ২০১৬ সালে হায়দরাবাদে ভারা প্রসাদের আরও একবারঅস্ত্রোপচার হয়েছিল। কিন্তু সেবার অস্ত্রোপচারের পরও তিনি সম্পূর্ণ সুস্থ হননি। তাই আরও একবার অস্ত্রোপচারের প্রয়োজন পড়ে। এবার অস্ত্রোপচরের পর ভারা প্রসাদ সম্পূর্ণ সুস্থ বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

সপ্তম পর্বের দশভূজা লুভা নাহিদ চৌধুরী।