স্টাফ রিপোর্টার, কলকাতা: পশ্চিমবঙ্গের দায়িত্ব পাওয়ার পর শুক্রবার প্রথম মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করলেন নয়া রাজ্যপাল জগদীপ ধনখর। বৈঠকে রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে কথা হয়েছে বলে খবর। কয়েকদিন আগেই পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে নিযুক্ত হয়েছেন জগদীপ ধনকার।

এরমধ্যেই তাঁর কাছে রাজ্যের বিরোধী রাজনৈতিক দলগুলি মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনের বিরুদ্ধে নালিশ জানাতে শুরু করেছে। যেমন ১ লা আগস্ট ভাটপাড়ার শান্তি ফেরানোর দাবিতে কংগ্রেসের সংখ্যালঘু সেলের রাজভবন অভিযান ছিল। যদিও পুলিশি বাধায় তারা রাজভবন পর্যন্ত পৌঁছতে পারেনি। রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে বিরোধীদের ক্ষোভের কথা মুখ্যমন্ত্রীকে রাজ্যপাল জানিয়েছেন বলে খবর।

বৈঠক শেষে মুখ্যমন্ত্রী বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকরা জিজ্ঞাসা করলে তিনি বলেন, এটা সৌজন্য বৈঠক ছিল। এদিকে আজ শহরে এসেছেন নির্বাচন কমিশনার সুনীল অরোরা।দু’দিনের সফরে তাঁর সঙ্গে এসেছেন মুখ্য নির্বাচন ও উপ নির্বাচন কমিশনার সন্দীপ জৈন। অসমের জন্য সময় নির্ধারিত করে দিলেও পশ্চিমবঙ্গের জন্য সুপ্রিম কোর্ট এখনও পর্যন্ত রায় দেয়নি ও সেক্ষেত্রে শীর্ষ আদালতের রায় নিয়ে ভবিষ্যদ্বাণী করা নিষ্প্রয়োজন বলে জানিয়েছেন অরোরা ।

যদিও কেন্দ্রীয় শাসক দল একাধিকবার বাংলায় এনআরসি নিয়ে হুঁশিয়ারি দিয়েছে। লোকসভা নির্বাচনের পর থেকেই ইভিএমে কারচুপির অভিযোগ তুলে ব্যালট ফেরানোর দাবি জানিয়েছে বিরোধী দলগুলি । এদিন এই বিষয়টিও নস্যাৎ করে অরোরা বলেন ব্যালটে ফেরার কোনও প্রশ্নই নেই, এ বিষয়ে সুপ্রিম কোর্টের স্পষ্ট নির্দেশ আছে।