কলকাতাঃ  সামনেই পুরসভা নির্বাচন। আর পুরনির্বাচনের আগেই একাধিক দফতরে কয়েক হাজার নিয়োগের সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সোমবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক ছিল। সেখানেই বিভিন্ন দফতরে কর্মী নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যাচ্ছে, শিক্ষা ও স্বাস্থ্য দফতরে প্রায় হাজার খানেক নতুন নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এদিনের রাজ্য মন্ত্রিসভার বৈঠকে। রাজ্যে বেকারত্ব ঘোচাতে ইতিমধ্যে একগুচ্ছ সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন। একদিকে বিভিন্ন প্রকল্পের সুবিধা, ব্যবসা করার ক্ষেত্রে বিভিন্ন ধরনের সুবিধা রয়েছে। এবার সরাসরি রাজ্য প্রশাসনের বিভিন্ন দফতরে নিয়োগের পথে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার।

পড়ুন আরও- ‘দিল্লি জ্বলছে, কোথায় অমিত শাহ’, সেনার নিশানায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী

এর আগে কর্মী নিয়োগ করা হবে বলএ আভাস দিয়েছিলেন অর্থমন্ত্রী অমিত মিত্র। রাজ্য বাজেট পেশের সময়ই শীঘ্রই নতুন কর্মী নিয়োগের পরিকল্পনার কথা জানিয়েছিলেন তিনি। একাধিক বিষয়ে সিদ্ধান্ত নিতে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজ্য মন্ত্রিসভার বৈঠক হয়। সেখানেই এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

জানা যাচ্ছে, প্রাথমিকভাবে শিক্ষা এবং স্বাস্থ্য দফতরে নিয়োগ করা হবে। এরপর আরও বেশ কয়েকটি দফতরের জন্যেও কর্মী নিয়োগ হবে। খুব শীঘ্রই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে সুত্রে জানা গিয়েছে। কীভাবে আবেদন করা যাবে সেখানেই বিস্তারিত জানা যাবে বলে জানা যাচ্ছে।

অন্যদিকে, সামনেই দোলযাত্রা। গোটা দেশের পাশাপাশি রঙের উৎসবে মেতে উঠবে গোটা রাজ্য। হোলিকে কেন্দ্র করে আগাম সতর্কতা অবলম্বন করার নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সোমবার মন্ত্রিসভার বৈঠকে সমস্ত মন্ত্রীদের নিজের নিজের এলাকায় থাকার নির্দেশ দেন তিনি।

আরও চাকরির খবর এই লিঙ্কে ক্লিক করে-

হোলিকে কেন্দ্র করে যাতে কোনও রকমের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য প্রশাসনকে সমস্ত রকম ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। একই সঙ্গে সমস্ত বিষয়ে সতর্ক থাকার আবেদন রাজ্যের প্রশাসনিক প্রধানের।