স্টাফ রিপোর্টার, কলকাতা: করোনা আক্রান্ত নাইসেড অধিকর্তা শান্তা দত্তর দ্রুত আরোগ্য কামনা করে ফুল ও চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিকেলে বেলেঘাটা আইডি হাসপাতালে এই শুভেচ্ছা এসে পৌঁছয়।

রাজ্যে করোনা টেস্টের সংখ্যা নিয়ে একসময় মতবিরোধ তৈরি হয়েছিল মুখ্যমন্ত্রী ও নাইসেড কর্তার মধ্যে। শান্তা দত্ত অভিযোগ করেছিলেন রাজ্যের তরফ থেকেই কম নমুনা পাঠানো হচ্ছে নাইসেডে। যার ফলে করোনা মোকাবিলায় রাজ্যের সদিচ্ছার অভাব স্পষ্ট হচ্ছে।

শান্তা দত্তর বক্তব্যকে হাতিয়ার করে বিরোধীরা। রাজ্যের বিরুদ্ধে করোনা টেস্ট নিয়ে লাগাতার আক্রমণ শুরু করে বিজেপি-সহ বিরোধী দলগুলি। সেইসময় নাইসেড অধিকর্তার মন্তব্যে রাজ্যের শাসক দল খুবই বিরক্ত হয়েছিল। তবে সেই পূর্ব তিক্ততা ভুলেই শান্তা দত্তের আরোগ্য কামনা করে ফুল ও চিঠি পাঠালেন মমতা।

জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই করোনার একাধিক উপসর্গ ছিল শান্তাদেবীর। তাই বর্তমান পরিস্থিতিতে ঝুঁকি না নিয়েই শনিবার তাঁর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। রিপোর্ট হাতে আসার পরই তাঁকে বেলেঘাটা আইডিতে তাঁকে ভর্তি করা হয়েছে। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

তবে শুধু শান্তা দত্তই নন, নাইসেডের আরও এক অধিকর্তা করোনা আক্রান্ত। তবে এ বিষয়ে এখনও স্বাস্থ্য দফতরের তরফে কিছু জানানো হয়নি।

উল্লেখ্য, রাজ্যে প্রথম নাইসেডেই এই করোনা পরীক্ষা হত। তারপর এসএসকেএম এই পরীক্ষার ছাড়পত্র পায়। এবার সেই নাইসেডের শীর্ষকর্তাই করোনা আক্রান্ত হওয়ায় আতঙ্ক ছড়িয়েছে। মঙ্গলবার সকালে এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই সমগ্র নাইসেডের দফতর সংক্রমণমুক্ত করার কাজ শুরু করা হবে বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি, শান্তা দত্তর সংস্পর্শে আসার কারণে ৩০ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে বলেই সূত্রের খবর।

Proshno Onek II First Episode II Kolorob TV