স্টাফ রিপোর্টার, কলকাতা: নোটবাতিল হওয়ার পর তিনিই প্রথম বিরোধিতা করেছিলেন। নোটবন্দির তৃতীয় বর্ষপূর্তিতে সেকথা মনে করিয়ে ফের কেন্দ্রকে কড়া আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার টুইটারে মমতা লিখেছেন, “২০১৬ সালে আজকের দিনে নোটবন্দি চালু করা হয়। ঘোষণার কিছুক্ষণের মধ্যেই আমি বলেছিলাম দেশের অর্থনীতি ও সাধারণ মানুষের জীবন এর ফলে বিঘ্নিত হবে। এখন বিশ্বের তাবড় অর্থনীতিবিদ থেকে শুরু করে সাধারণ মানুষ ও বিশেষজ্ঞ সবাই একই কথা বলছেন। সেই দিন অর্থনীতির বিপর্যয় শুরু হয়েছিল আর আজ দেখুন কি পর্যায়ে পৌঁছে গেছে। ব্যাংক সংকটে, অর্থনীতি মন্দায়। সকলে ভুক্তভোগী। কৃষক থেকে মজদুর, ছাত্র থেকে যুব, ব্যবসায়ী থেকে গৃহবধূ সকলেই।”

২০১৬ সালের ৮ নভেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল করার কথা ঘোষণা করেন। ঘোষণার মিনিট ৪৫ পরেই নরেন্দ্র মোদীর সেই ঘোষণার বিরোধিতা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পথে নেমেও আন্দোলনে শামিল হন তিনি। পালন করেন কালাদিবস।

সেইসময় দেশের বহু মানুষ সমস্যার মুখোমুখিও হন৷ আচমকাই ৫০০ ও ১০০০ টাকা বাতিল হয়ে যাওয়ায় প্রায় থমকে গিয়েছিল সাধারণ মানুষের দৈনন্দিন জীবন৷ সেদিনের একটা সিদ্ধান্তে আজ দেশের অর্থনীতি কতটা বিপর্যস্ত, এদিন টুইটে সেটাই বোঝাতে চাইলেন মমতা।