মুম্বই: শনিবার দুপুরে ভয়াবহ দুর্ঘটনায় আহত হয়েছেন অভিনেত্রী শাবানা আজমি। ৬৯ বছর বয়সী অভিনেত্রীর চিকিৎসা চলছে মুম্বইয়ের হাসপাতালে। তাঁর এই আহত হওয়ার খবরে উদ্বিগ্ন চলচ্চিত্র জগত থেকে শুরু করে রাজনৈতিক মহল।

এদিন দুর্ঘটনার পরই জানা যায় যে অভিনেত্রীর আঘাত গুরুতর। তাঁকে হাসপাতালে দেখতে ছুটে যান সিনে জগতের শিল্পীরা।

অন্যদিকে, তাঁর আহ্ত হওয়ার খবর শুনেই উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লেখেন, ‘দুর্ঘটনার কথা শুনেছি। উনি দ্রুত সুস্থ হয়ে উঠুন।’ ১৭ তারিখেই শাবানা আজমির স্বামী তথা গীতিকার জাভেদ আখতারের জন্মদিনের শুভেচ্ছাও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ট্যুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনি লেখেন, ‘শাবানা আজমির আহত হওয়ার খবর খুবই দুঃখের। উনি যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন, সেই প্রার্থনা করি।’

মুম্বই-পুনে এক্সপ্রেসওয়ের উপর কালহাপুরে ওই দুর্ঘটনা ঘটেছে। একটি ট্রাকের সঙ্গে তাঁর গাড়ির জোর ধাক্কা লেগেছে। ট্রাকের নীচে ঢুকে যায় অভিনেত্রীর গাড়ি। তাঁর চোখে-মুখে চোট লেগেছে। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

খান্ডালায় পারিবারিক হলিডে হোম রয়েছে। সেদিকেই যাচ্ছিলেন শাবানা ও জাভেদ। আর যাওয়ার পথেই দুর্ঘটনা ঘটে। গাড়ি চালকেরও গুরুতর আঘাত লেগেছে। তাঁর চিকিৎসা চলছে হাসপাতালে।

শুক্রবারই জাভেদ আখতারের ৭৫ তম জন্মদিন উপলক্ষে পার্টি দেয় এই দম্পতি। সেখানে উপস্থিত ছিলেন শাহরুখ খান, দীপিকা পাডুকোনের মত তারকারা।