স্টাফ রিপোর্টার, কলকাতা : জাতীয় নাগরিকপঞ্জিকরণ (এনআরসি) বিরোধী মঞ্চ থেকে বিজেপিকে কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, ওরা বলছে বাংলা থেকে নাকি দু’ কোটি লোককে বাদ দেওয়া হবে। আমি বলি একটি লোকের গায়ে হাত দিয়ে দেখো। অনেক গুন্ডা দেখেছি।

বৃহস্পতিবার কলকাতায় এনআরসি বিরোধী মিছিলে হাঁটলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বেলা ৩টা নাগাদ সিঁথির মোড় থেকে মিছিল শুরু হয়। শেষ হয় শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে। বি টি রোড ধরে প্রায় চার কিলোমিটার হাঁটেন তিঁনি। তার সঙ্গে মিছিলে পা মিলিয়েছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, মন্ত্রী শশী পাঁজা, মন্ত্রী অরূপ বিশ্বাস, ডাক্তার শান্তনু সেন, সুদীপ বন্দ্যোপাধ্যায়সহ অনেক সাংসদ ও বিধায়ক। এছাড়া মিছিলে শামিল হয়েছিলেন হাজার হাজার তৃণমূলের কর্মী ও সমর্থকরা।

মিছিল শেষে শ্যামবাজার পাঁচ মাথার মোড়ের অস্থায়ী মঞ্চ থেকে বিজেপি সরকারের বিরুদ্ধে সুর চড়ান তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে বিজেপির তরফে লাড্ডু খাওয়ানো কে কটাক্ষ করে তিঁনি বলেন, পুজোর সময় আমাদের এখানে খিচুড়ি ও সবজি লাবরা হয়। খিচুড়ি, লাবরা খেয়ে দেখেছো কেমন টেস্ট। আমন্ত্রণ রইলো, কালিপুজোর সময় এসো পাঁচ রকম ভাজা খাওয়াবো, খিচুড়ি ও সবজি লাবরা খাওয়াবো।

এছাড়া তিনি আরও বলেন, ধর্ম- বর্ণ – জাতির ভিত্তিতে এনআরসি মানবো না, মানছি না। আমি বেঁচে থাকা পর্যন্ত বাংলায় এনআরসি হতে দেব না। বিজেপি বাংলার সংস্কৃতিকে নষ্ট করার চেষ্টা করছে। বাংলার সংস্কৃতিকে নষ্ট হতে দেবো না। বাংলার সংস্কৃতি মানে দেশের সংস্কৃতি।

ইংরেজরা বঙ্গভঙ্গ করার কথা বলেছিলো, বিজেপির উদ্দেশ্য বলেন, আরেকটা বঙ্গভঙ্গ করার চেষ্টা করবে না। দেশ ভাগ করার চেষ্টা করবে না।

Proshno Onek II First Episode II Kolorob TV