কলকাতা :মহাপ্রভু শ্রীচৈতন্যর মিউজিয়াম উদ্বোধন অনুষ্ঠানে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে সরাসরি আক্রমণ করলেন মোদীকে৷ তিনি এদিন ধর্মকে হাতিয়ার করেই দাবি করেছেন, তাঁর মতো ধর্মস্থানের জন্য কেউ কাজ করেননি। পাশাপাশি তাঁর চ্যালেঞ্জ,মোদী আগে নিজের কুর্সি সামলাক ৷

যেহেতু বার বার বিজেপি মমতাকে সাম্প্রদায়িক তোষণকারী বলে আঙুল তোলায় মঙ্গলবার বাগবাজার গৌড়ীয় মঠে মহাপ্রভু শ্রীচৈতন্যর মহা মিউজিয়াম উদ্বোধনের সময় পাল্টা আক্রমণ করতে দেখা গেল তাঁকে ৷ তিনি হিন্দুদের পুজো ব্যাপারে কি করেছেন তারও ফিরিস্তি দেন৷ আর যেহেতু এক সময় তাঁকে জগন্নাথ মন্দিরে আটকে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছিল সেই প্রসঙ্গও তুলে ক্ষোভ প্রকাশ করতেও এদিন দেখা গেল তাঁকে৷ তিনি জানিয়ে দিলেন, জগন্নাথ মন্দিরে গিয়ে নিজেকে হিন্দু প্রমাণ করার থেকে মরে যাওয়াই ভালো।

২০০৮ সাল শ্রীচৈতন্যের ভাবধারা এবং দর্শনকে আরও প্রসারিত করতে সংগ্রহশালা তৈরির উদ্যোগ নেওয়া হয়। তারপরে ২০১৩ সালে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এই সংগ্রহশালার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বাগবাজারে মঠের চারতলা ভবনের ১৬,০০০ বর্গফুট জুড়ে তৈরি হয়েছে এই সংগ্রহশালা। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেটির উদ্বোধন করলেন। গৌড়ীয় মঠ সূত্রে খবর, সোমবার বাদে এই মিউজিয়ামটি প্রতিদিন সকাল দশটা থেকে দুপুর একটা এবং বিকেল তিনটে থেকে সন্ধ্যা ছ’টা পর্যন্ত সাধারণের দেখার জন্য খোলা থাকবে ।