শংকর দাস, বালুরঘাট: দলের লোকেদের ভুলভ্রান্তির কারণে ২০১৬’র বিধানসভা নির্বাচনে দাক্ষিণ দিনাজপুরের মাত্র দুটি আসন পেয়েছিল তৃণমূল। চারটিতে জয়ী হয়েছিল অন্যরা। কিন্তু যে চারজনকে সেবার জেতানো হয়েছিল তাঁরা কেউই কোন কাজ করেন নি। দক্ষিণ দিনাজপুরে উন্নয়নমূলক যত কাজ হয়েছে তার সবটাই তৃণমূল করেছে।

মঙ্গলবার বালুরঘাট কেন্দ্রের দলীয় প্রার্থী অর্পিতা ঘোষের হয়ে প্রচার সভায় এই দাবিই করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এদিন তিনি গত বিধানসভা নির্বাচনে দক্ষিণ দিনাজপুরে ফলাফল খারাপ প্রসঙ্গে বলেন ভোট না দিলেও এই জেলার জন্য তিনি প্রচুর কাজ করেছেন।

বালুরঘাট পর্যন্ত রেল লাইন তাঁরই করে দেওয়া। বালুরঘাটের ইন্টারসিটি এক্সপ্রেস ও উত্তরের উত্তরবঙ্গ এক্সপ্রেস কাঞ্চনকন্যা ও শতাব্দী এক্সপ্রেস সহ একাধিক ট্রেন তিনিই চালু করিয়েছিলেন। এমনকি দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে তিনি রেলওয়াগন ফ্যাক্টরিরও শিলান্যাস করেছিলেন। কিন্তু কেন্দ্রের বিজেপি সরকার তা বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেন মুখমন্ত্রী।

এদিন গতবারের সাংসদ তথা বালুরঘাট কেন্দ্রের এবারেরও প্রার্থী অর্পিতা ঘোষের ভূয়সী প্রশংসা করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন গত পাঁচ বছরে অর্পিতা অনেক ভাল কাজ করেছে। দিল্লিতে বিজেপি সরকারের জনবিরোধী কাজকর্মের বিরোধিতা করেছেন একমাত্র তৃণমূলের সাংসদরা। তা সে সংসদে দাঁড়িয়ে বিরোধিতা করা বা সংসদের বাইরে অবস্থান বিক্ষোভ। সবেতেই অন্যান্যদের সাথে অর্পিতা ঘোষ সক্রিয় ভাবে উপস্থিত ছিল।

এবারেও বালুরঘাট কেন্দ্র থেকে ফের অর্পিতা ঘোষকে জেতানোর জন্য জেলার মানুষের কাছে আবেদন করেছেন। এদিন বুনিয়াদপুরের নারায়ণপুর মাঠের নির্বাচনী সভামঞ্চে মমতা বন্দোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন মন্ত্রী রাজীব বন্দোপাধ্যায় উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান তথা তৃণমূল সভাপতি বিপ্লব মিত্র প্রার্থী অর্পিতা ঘোষ ও রাষ্ট্রমন্ত্রী বাচ্চু হাসদা।