নয়াদিল্লি: পশ্চিমবঙ্গ সফরে আসার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ আনলেন কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজু। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তাঁর অভিযোগ ক্ষমতার অপব্যবহার করে বিরোধী দলগুলিকে অপদস্থ করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী কিরণ রিজিজু মুখ্যমন্ত্রী সম্পর্কে বলেন, ‘ওনার প্রশাসনের দিকে কোনও নজর নেই। কিভাবে বিরোধী দলগুলোকে হুমকি দেবে ও অত্যাচার করবেন সেটাই একমাত্র লক্ষ্য।’ মুখ্যমন্ত্রী হিসেবে তাঁর দায়িত্বের কথা মনে করিয়ে দিয়ে রিজিজু বলেন, ‘সব ধর্মের অধিকার বজায় রাখতে দেওয়া উচিৎ। আমাদের দলের কর্মীরা শান্তিপূর্ণভাবে রামনবমীর মিছিল বের করেছিল। কিন্তু, সরকার তাদের মিথ্যা মামলায় ফাঁসাচ্ছে।এমনকি হনুমান জয়ন্তী পালন করার অনুমতিও দেয়নি রাজ্য সরকার।’

রামনবমী ঘিরে রাজ্যে তৃণমূল ও বিজেপির যে দ্বন্দ্ব তৈরি হয়েছে, তার পরিপ্রেক্ষিতেই এমন মন্তব্য করেন রিজিজু। রামনবমীর মিছিলের পরেই মমতা অভিযোগ তোলেন, যে বিজেপি ও আরএসএস ধর্মীয় দ্বন্দ্ব তৈরি করতে চাইছে পশ্চিমবঙ্গে।এমনকি বিজেপির রাজ্য সভাপতি দীলিপ ঘোষ ও অন্যান্য নেতাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলাও করা হয়েছে। অন্যদিকে, ১১ এপ্রিল হনুমান জয়ন্তী উপলক্ষে মিছিল বের করতে চেয়েছিল বিজেপি। বীরভূমে সেই অনুমোদন দেওয়া হয়নি।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।