কলকাতা: নাম না করে বিজেপির আইটি সেলকে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে তথ্য গোপান করা হচ্ছে বলে অভিযোগ করা হয় বিজেপির আইটি সেলের তরফে। এদিনই করোনা তথ্য গোপন করার অভিযোগ তুলে টুইট করেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালভিয়া। নাম না করে সেই টুইটেরই কড়া সমালোচনা করেন মমতা। তাঁর অভিযোগ, ‘ফেক নিউজ ছড়াচ্ছে রাজনৈতিক দলের আইটি সেল’।

করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে প্রকৃত তথ্য গোপন করছে রাজ্য সরকার। এই অভিযোগ তুলে সম্প্রতি টুইট করেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালভিয়া। এরই পাশাপাশি বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তও সুর আরও চড়িয়েছেন। বিজেপি সাংসদের অভিযোগ, করোনায় রাজ্যে মৃতের সংখ্যা নিয়ে প্রকৃত তথ্য জানাচ্ছে না মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। স্বপন দাশগুপ্তও করোনা তথ্য চেপে যাওয়ার অভিযোগ তোলেন রাজ্যের বিরুদ্ধে।

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকের শুরুতেই নাম না করে বিজেপির আইটি সেলকে তুলোধনা করে মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, ‘রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে অনেক ভুয়ো নিউজ ছড়াচ্ছে রাজনৈতিক দলের আইটি সেল। কাঁসর ঘণ্টা নিয়ে পথে নেমে ভুল বোঝানো হচ্ছে। এটা রাজনীতি করার সময় নয়।’

এরই পাশাপাশি এদিন ফের রাজ্যে সাম্প্রতিক করোনা-পরিস্থিতির বর্ণনা দেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এখনও পর্যন্ত রাজ্যে কোভিড-19 পজিটিভ কেসের সংখ্যা ৬১। তার মধ্যে ৫৫ জনই ৭টি পরিবারের। তেহট্টে এক পরিবারের ৫ জন, এগরায় ১২ জন, হাওড়ায় ৮ জন, কম্যান্ড হাসপাতালে চিকিৎসক পরিবারের ৫ জন করোনায় আক্রান্ত।

একইভাবে ৭টি পরিবার থেকেই ৫৫ জন করোনায় আক্রান্ত। এদিন আবারও মুখ্যমন্ত্রীর স্পষ্ট ঘোষণা, রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত ৩ জন। রাজ্যে ৬১ করোনা পজিটিভের মধ্যেও কালিম্পংয়ের ৪ জনের নমুনা পরীক্ষা নেগেটিভ এসেছে বলে জানান মুখ্যমন্ত্রী। এই ৪ জনই কালিম্পংয়ে করোনায় মৃত মহিলার পরিবারের সদস্য বলে জানিয়েছেন তিনি।