কলকাতা : এবার অন্ডাল থেকে দমদমেও চলবে বুলেট ট্রেন ! এমন চাহিদা অবশ্য় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ১৩ সেপ্টেম্বর ধুমধাম করে দেশে বুলেট ট্রেনের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশে ২০২২ এর মধ্যেই দেশে বুলেট ট্রেন চলতেও শুরু করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। এসবের মাঝেই দমদম থেকে পশ্চিম বর্ধমানের অন্ডালের মধ্যে বুলেট ট্রেন চাইছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: সমুদ্রের গভীরে সাত কিলোমিটার ছুটবে ভারতের বুলেট ট্রেন

অন্ডালের মানুষ যাতে তাড়াতাড়ি কলকাতায় পৌছাতে পারেন সেই উদ্দেশ্যে সেখানে বিমান বন্দর গড়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তা গড়তে ৪৫০ কোটি টাকার ঋণ হলেও বোঝা বয়েছে রাজ্য সরকার। এবার কলকাতার মানুষকে অন্ডালে তাড়াতাড়ি পৌঁছে দেওয়ার জন্য রেলের কাছে বুলেট ট্রেন চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার একটি দলীয় সভায় ভাষণ দেওয়ার সময় এমনই মনচাহিদা প্রকাশ করলেন তিনি।

আরও পড়ুন:: জাপানের প্রধানমন্ত্রীর হাত ধরেই গুজরাতে ছুটবে ১.১ কোটির বুলেট ট্রেন

পাশাপাশি তিনি ওই বিমানবন্দরকে আরও ভালোভাবে চালানোর নির্দেশ দিয়েছেন। বিমান বন্দরের জন্য আরও ১২হাজার ১৮০ কোটি টাকা খরচা করবে রাজ্য সরকার। এখানে তৈরি হবে রাস্তা ও উড়ালপুলও। যদিও রাজনৈতিক ও শিল্পপতি মহলের মতে, এই বিমানবন্দর মূলত ‘ফ্লপ শো’ ছিল রাজ্য সরকারের। মাত্র একটি বিমান চলত এখান থেকে। মাঝে সাত মাস বন্ধ থাকার পর ফের বিমান চালানোর সিদ্ধান্ত নেয় সরকার। এবার এখানে বুলেট ট্রেনের আরজি মুখ্যমন্ত্রীর। প্রশ্ন উঠছে বিমান বন্দরের ‘ফ্লপ শো’ ঢাকতেই কি এই নতুন ‘বুলেট প্রুফ’ ট্রেনের আরজি?

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।