কলকাতা: বাংলার মুখ্যমন্ত্রী ও তার সরকারের সঙ্গে বার বার সংঘাত হয়েছে রাজ্যপালের৷ এবার মুখ্যমন্ত্রী ও তার ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরিবারকে শুভেচ্ছা জানালেন রাজ্যপাল জগদীপ ধনকড়৷ গতকাল অর্থাৎ মঙ্গলবার ফের বাবা হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ তার জন্যই রাজ্যপালের শুভেচ্ছা৷

পড়ুন আরও- বাবুলকে ঘিরে গো ব্যাক স্লোগান , পালটা জয় শ্রী রামে উত্তপ্ত এলাকা

বুধবার টুইটে রাজ্যপাল লিখেছেন, “অভিষেক এবং রুজিরা বন্দ্যোপাধ্যায়কে নতুন সন্তানের জন্য অনেক শুভেচ্ছা। আমি এবং আমার পত্নী সুদেশ ধনকরের পক্ষ থেকে নবজাতকের সুস্বাস্থ্য এবং সব সময়ের জন্য সমৃদ্ধতা প্রার্থনা রইল।” পাশাপাশি, অভিষেকের মেয়ে আজানিয়ার নতুন সঙ্গী এসেছে, তাই ছোট্ট আজানিয়াকেও শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যপাল৷

পড়ুন আরও- দিঘার সমুদ্রে অদ্ভুত এক ঘটনা, সাক্ষী থাকলেন কয়েক হাজার মানুষ

ফের বাবা হলেন তৃণমূলের ‘যুবরাজ’ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এক মেয়ের পর এবার ছেলে হল তাঁর। সন্তানের সেই ছবি সামনে আনলেন অভিষেক নিজেই। ছবিতে স্নেহের স্পর্শ বাবা-ছেলের। সেই ছবি অভিষেক তাঁর সোশ্যাল মিডিয়াতে দিয়ে সবার কাছে আশীর্বাদ চেয়েছেন।

মঙ্গলবার দুপুরেই পুত্রসন্তানের জন্ম দিয়েছে অভিষেকের স্ত্রী রুজিরা। ওইদিন বিকেলেই পুত্র সন্তানের ছবি ফেসবুকে পোস্ট করেছেন তৃণমূল সাংসদ। লিখেছেন, ‘আমাদের পরিবারে নতুন সদস্যকে স্বাগত জানাচ্ছি আমি ও রুজিরা। আমার অনুভূতি ভাষায় ব্যক্ত করতে পারব না।’অভিষেকের এক কন্যাসন্তানও রয়েছে। তার নাম আজানিয়া। পিসি মমতা বন্দ্যোপাধ্যায়ই আজানিয়ার নামকরণ করেছেন বলে শোনা যায়। ফেসবুকেই সেই নাম জানিয়েছেন তিনি।

লোকসভা নির্বাচনের মুখেই এক বিতর্কে জড়িয়েছিলেন অভিষেকের স্ত্রী রুজিরা। সোনা পাচারের অভিযোগ উঠে এসেছিল তাঁর বিরুদ্ধে। সেইসময় বিষয়টা নিয়ে যখন জোর আলোচনা শুরু হয়, তখন মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে রুজিরা গর্ভবতী, ওকে নিয়ে রাজনীতি যেন না করা হয়। যদিও সেই অভিযোগ, পাল্টা অভিযোগ চলে বেশ কিছুদিন ধরেই।

রাতে ১২টা ৪০ মিনিটে কলকাতা বিমানবন্দরে অবতরণ করেন তাঁর স্ত্রী রুজিরা। ১টা ১৫ মিনিট পর্যন্ত তিনি ছিলেন বিমানবন্দরে। ২ কেজি সোনা পাচার করা হচ্ছিল বলে অভিযোগ উঠেছিল রুজিরার বিরুদ্ধে।অভিষেকের স্ত্রী’র বিরুদ্ধে অভিযোগ ওঠার পর সেই সিজার লিস্ট চেক করা হয়। কিন্তু সেই সিজার লিস্ট এ কোন সোনার উল্লেখ নেই বলেই জানা যায়।