মালদহ: রাজ্যের অন্য জেলাগুলির পাশাপাশি করোনার সংক্রমণ উদ্বেগ বাড়িয়েছে মালদহেও। উত্তরবঙ্গের এই জেলায় লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। জেলায় নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছ’শোর কাছাকাছি পৌঁছছে। উত্তরবঙ্গের মধ্যে মালদহেই সবচেয়ে বেশি করোনার সংক্রমণ ছড়িয়েছে। এই পরিস্থিতিতে সংক্রমণ আরও ছড়িয়ে পড়া রুখতে কড়া ব্যবস্থা নিচ্ছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মালদহ শহরের মাছ ও সবজির বাজারগুলি এবার আর সকাল ১০টার পর খোলা রাখা যাবে না। শুধু মাছ ও সবজির বাজারই নয়, নিষেধাজ্ঞা এবার দোকানগুলিতেও। বেলা ৩টের পর মালদহ শহরের সমস্ত দোকানপাট বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

মালদহ শহরের কোনও এলাকাতেই আনলক পর্বে জমায়েত নিষিদ্ধ করেছে প্রশাসন। একইসঙ্গে মাস্ক পরে বাড়ির বাইরে বেরোতেও বারবার আবেদন করা হচ্ছে। এই পরিস্থিতিতেও মাস্ক ছাড়া বাড়ির বাইরে বেরোলেই কড়া ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দিয়েছে পুলিশ প্রশাসন।

জেলায় বেড়ে চলা সংক্রমণে লাগাম পরাতে তৎপর মালদহ প্রশাসন। মালদহ শহরের বেশ কয়েকজন করোনায় সংক্রমিত হয়েছেন। দিনের পর দিন বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা।

একটানা লকডাউনেও করোনায় লাগাম পরানো যায়নি। এর ওপর আনলক ১ পর্ব শুরু হতেই সংক্রমণ এক ধাক্কায় অনেকটা বেড়ে গিয়েছে। তাছাড়াও লকডাউন পর্বে ভিনরাজ্য থেকে হাজার-হাজার পরিযায়ী শ্রমিক ফিরেছেন মালদহেও। তাঁদের থেকেও সংক্রমণ ছড়িয়ে পড়ে বলে আশঙ্কা কোনও কোনও পক্ষের।

গোটা রাজ্যেই করোনার সংক্রমণ লাফিয়ে বাড়ছে। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭,৯০৭। সোমবারের রাজ্য সরকারের বুলেটিন অনুযায়ী নতুন করে ৬২৪ জনের শরীরে করোনার হদিশ মেলে। যা একদিনের হিসেবে সর্বোচ্চ। নতুন করে মৃত্যু হয়েছে ১৪ জনের। বাংলায় করোনায় মোট মৃত ৬৫৩।

Proshno Onek II First Episode II Kolorob TV