মুম্বই- পুরুষতান্ত্রিক সমাজে এখনও সমাজই ঠিক করে দেয় কী করা উচিক এবং কী উচিত নয়। ২০ পেরনোর পরেই একটি মেয়ের বিয়ে নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। এমনকী বহু মহিলাও আছেন, যাঁরা বিয়ে করে সন্তানের জন্ম দিয়ে সংসার করাকেই স্বপ্ন হিসেবে দেখেন। আবার এমন মহিলাও আছেন, যাঁরা ব্যক্তিগত জীবনের সঙ্গে আপোশ করে নিজেকে কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত করে আনন্দ পান। এই প্রসঙ্গ নিয়েই মুখ খুললেন অভিনেত্রী মালাইকা অরোরা।

সম্প্রতি আন্তর্জাতিক নারী দিবসে একটি ইনস্টাগ্রাম পোস্ট করে এই বিষয়ে কথা বলেন মালাইকা। সেই পোস্টে সুখী মহিলা আসলে কারা সেই প্রসঙ্গে কথা বলেন তিনি। মালাইকা লেখেন, সবচেয়ে সুখী মহিলা আজ তারাই, যারা বিবাহিত নন। যারা সিঙ্গল তারাও নন। যাদের স্থিতিশীল কেরিয়ার আছে বা ভালো আয় করেন তারাও নন। সুখী মহিলা হলো তাঁরা, যাঁরা সবার আগে এবং সৎ ভাবে নিজেদের ভালোবাসতে জানেন।

 

মালাইকা আরও বলছেন, যে মহিলারা নিজেদের অতীত ভুলে আত্মমর্যাদাকে রক্ষা করে এবং আত্মমর্যাদার জন্য বড় একটা প্রাইস ট্যাগ রাখেন তাঁরাই সুখী। তাঁরা নিজেদেরকে দুখী এবং দুর্বল হিসেবে দেখান না। তাঁরা বোঝেন সুখী হওয়ার দায়িত্ব তাঁর নিজের হাতে। তাঁরা বর্তমানে বাঁচেন। অতীতকে ঘিরে তাঁদের জীবন বিচার করা যায় না।

এই পোস্টটি মুহূর্তে ভাইরাল হয়। এই পোস্টে মালাইকা লিখছেন, সুখী তাঁরাই যাঁরা অন্যদের থেকে অনুমোদনের অপেক্ষায় থাকে না। অন্যকে ছোট দেখিয়ে নিজে বড় হয় না। তাঁরা সুখী কারণ তাঁরা রানির মতো বাঁচতে চান।

প্রসঙ্গত, দীর্ঘদিন আরবাজ খানের সঙ্গে বৈবাহিক সম্পর্কে আবদ্ধ ছিলেন মালাইকা। কিন্তু ২০১৭-য় সেই সম্পর্কে ইতি টানেন মালাইকা ও আরবাজ। তার পরে বেশ কিছুদিন অর্জুন কাপুরের সঙ্গে সম্পর্কে রয়েছেন মালাইকা। কিন্তু কবে তাঁরা চারহাত এক করবেন তা নিয়ে বি-টাউনে জোর জল্পনা চলছে।