কলকাতা: সোমবার উত্তরবঙ্গে দলের সাংগনিক বৈঠকের পর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা সংশোধিত নাগরিকত্ব আইন বা CAA কার্যকর করা নিয়ে মন্তব্য করেন। করোনার প্রকোপ কমলেই এব্যাপারে দ্রুত CAA কার্যকর করা হবে বলে জানান নাড্ডা। এবার বিজেপি সভাপতিকে কড়া জবাব তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের।

নাড্ডার এই মন্তব্যের পাল্টা জবাব দিয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। টুইটে মহুয়া মৈত্র লিখেছেন, ‘‘সিএএ শীঘ্রই রূপায়ন করা হবে বলে জানিয়েছেন জেপি নাড্ডা। তবে কাগজ দেখানোর আগে তোমাদের রাস্তা দেখিয়ে দেব, বিজেপি জেনে রাখো।’’

সোমবার একদিনের ঝটিকা সফরে শিলিগুড়িতে এসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। উত্তরবঙ্গের বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে দেখা করেন নাড্ডা। বৈঠক করেন উত্তরবঙ্গে দলের সাংসদ ও বিজেপি নেতৃত্বের সঙ্গে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারের কড়া সমালোচনা করেছেন নাড্ডা। মুখ্যমন্ত্রী বিভাজনের রাজনীতি করে বাংলাকে ভাগ করতে চাইছেন বলেও সোমবার তোপ দেগেছিলেন নাড্ডা। তাঁর আরও অভিযোগ ছিল, ‘‘দেশের অন্য রাজ্যের সরকার কেন্দ্রের উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ করেছে। কিন্তু পশ্চিমবঙ্গ সরকার এই রাজ্যে কেন্দ্রের প্রকল্প চালু করতে দেয়নি।’’

এরই পাশাপাশি সংশোধিত নাগরিকত্ব আইন ইস্যুতেও মুখ খুলেছিলেন নাড্ডা। করোনার জেরে সিএএ কার্যকর করার প্রক্রিয়ায় দেরি হচ্ছে বলেও জানান তিনি। করোনার প্রকোপ কেটে গেলে শীঘ্রই সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর করা হবে বলে জানিয়েছেন নাড্ডা। তাঁর সেই মন্তব্যেরই পাল্টা জবাব দিয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র।

দেশে এবং বিদেশের একাধিক সংবাদমাধ্যমে টানা দু'দশক ধরে কাজ করেছেন । বাংলাদেশ থেকে মুখোমুখি নবনীতা চৌধুরী I