মহিষাদল: ক্রীড়া প্রতিযোগিতায় আগ্রহ বাড়িয়ে তোলার জন্য রাজ্য সরকার একাধিক পদক্ষেপ গ্রহন করে চলেছে। ক্রমশ ফুটবল, ক্রিকেট সহ একাধিক খেলায় আগ্রহ বেড়েছে খেলোয়াড়দের। রাজ্যে খেলার মান বাড়াতে এবং জেলার প্রান্তিক খেলোয়াড়দের তুলে আনার জন্য জেলায় জেলায় শুরু হয়েছে জেলা ক্রীড়া প্রতিযোগিতা।

শুক্রবার পূর্ব মেদিনীপুর জেলা ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হল মহিষাদলের রাজ ময়দানে। এদিন, জাতীয় ও জেলা ক্রীড়া প্রতিযোগিতার পতাকা উত্তলনের মধ্য দিয়ে খেলার সূচনা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মহিষাদল পঞ্চায়েত সমিতির সভাপতি শিউলী দাস, সহ সভাপতি তিলক চক্রবর্তী এবং জেলা ক্রীড়া অ্যাসোসিয়শনের সহ সভাপতি বিপ্লব চক্রবর্তী সহ অন্যান্যরা।

মহিলা ও পুরুষ মিলে মোট ৭৫ টি বিভাগ রয়েছে। যেখানে জেলার ৩০০ প্রতিযোগী অংশগ্রহন করেছে। রাজ্য ক্রীড়া দফতরের নিয়মাবলী মধ্যে যারা অতিক্রম করতে পারবে তারাই রাজ্যস্তরের প্রতিযোগিতায় অংশগ্রহনের সুযোগ পাবে। এদিন সকাল থেকে খেলোয়াড় থেকে স্থানিয় ক্রীড়া প্রেমী মানুষের ভিড় ছিলো উপচে পড়া।

জেলা ক্রীড়া অ্যাসোসিয়শনের সহ সভাপতি বিপ্লব চক্রবর্তী বলেন, ”বর্তমান সরকারের আমলে খেলাধূলায় আমুল পরিবর্তন ঘটেছে। স্কুলে আর্থিক সাহায্যের পাশাপাশি ক্রীড়া প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে ক্লাব সংগঠন গুলিকে আর্থিক সাহায্য করায় খেলায় আমুল পরিবর্তন ঘটে চলেছে। আগামী দিনে যাতে আরও ভালো ভালো খেলোয়াড় তৈরি করা যায় তার চেষ্টায় রয়েছি আমরা।”