মুম্বই: এক নাবালিকাকে ২৪ দিন ধরে আটকে রেখে ধর্ষণ করার অপরাধে ৩২ বছরের এক অভিযুক্তকে গ্রেফতার করেছে মহারাষ্ট্র পুলিশ। জানা গিয়েছে অভিযুক্ত ব্যক্তি সম্পর্কে ওই নাবালিকার কাকা।

১৪ জানুয়ারি থেকেই ১৭ বছর বয়সী ওই নাবালিকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। যে কারণে বাড়ির অভিভাবকেরা স্থানীয় পুলিশে গোটা ঘটনার কথা জানিয়েছিল। পুলিশের পক্ষ থেকে জানানো হয়, তাঁরা বুলদাহা জেলার মেহকার গ্রামের বাসিন্দা।

অভিযোগ পাওয়ার পরে তদন্ত শুরু করেছিল পুলিশ। সূত্র মারফত খবর পেয়ে নির্দিষ্ট জায়গাতে পৌঁছে তল্লাশি করতে গেলে অভিযুক্ত ব্যক্তি পালানোর চেষ্টা করে। অবশেষে ৮ তারিখ পুলিশের জালে ধরা পড়ে ওই অভিযুক্ত। পাশপাশি নির্যাতিতা নাবালিকাকে ঔরঙ্গাবাদ বাস স্টপ থেকে উদ্ধার করা হয়।

নির্যাতিতা নাবালিকা পুলিশকে জানিয়েছে, একটি ঘরে নিয়ে আটকে রেখে অভিযুক্ত তাঁকে লাগাতার ধর্ষণ করত। যখন সে অন্য কোনও জায়গায় যেত, তখন দরজা বাইরে থেকে আটকে রাখত। নির্যাতিতা জানিয়েছে, সারা দিন তাঁর হাত ও পা-ও বেঁধে রাখা হত।

পুলিশের আবার দাবি, অপহরণের পর থেকে ওই নাবালিকাকে সঙ্গে নিয়ে বারেবারে নিজের ডেরা পাল্টাচ্ছিল অভিযুক্ত ব্যক্তি। অবশেষে সাদা পোশাকের পুলিশের সাহায্য নিয়ে তাঁকে গ্রেফতার করা হয়।

এই ঘটনায় অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে পকসো আইন সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত চালাচ্ছে।