ভোপাল: দশ টাকার নোটে জাতির জনক মহাত্মা গান্ধীর ছবি সরিয়ে তাঁর হত্যাকারী নাথুরাম গডসের ছবি ছাপানো নিয়ে বিতর্ক তৈরি হল মধ্যপ্রদেশের সিধি জেলায়। এক ব্যক্তি নকল ১০ টাকার নোট ছাপান। সেখানে মহাত্মা গান্ধীর মুখের জায়গায় বসানো হয়েছে নাথুরাম গডসের মুখ। এই ব্যক্তি এবিভিপির সদস্য বলে জানা গিয়েছে।

শিবম শুক্লা নামের ওই ব্যক্তি লং লিভ নাথুরাম গডসে বলে ফেসবুকে পোস্ট করে ওই নোটের ছবি। যা ঘিরে বিতর্ক ছড়ায়। গডসের ১১১তম জন্মবার্ষিকী উপলক্ষে ১৯শে মে এই ছবি পোস্ট করে ওই ব্যক্তি। তারই সঙ্গে লেখে রঘুপতি রাঘব রাজারাম, দেশ বাঁচা গ্যায়া নাথুরাম। এরই সঙ্গে তাঁর দাবি নাথুরাম গডসেই আসল মহাত্মা। পূজ্য পন্ডিত নাথুরাম গডসে অমর রহে বলেও পোস্টে শ্লোগান তোলে শিবম শুক্লা নামের ওই ব্যক্তি।

ইতিমধ্যেই ওই ব্যক্তির বিরুদ্ধে সাইবার বিশেষজ্ঞদের সাহায্য নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। শিবম শুক্লার খোঁজ পেতে চলছে তল্লাশি। কংগ্রেসের ছাত্র শাখা ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অফ ইন্ডিয়া শিবম শুক্লার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে।

সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করেছে পুলিশ। এরই প্রতিবাদে এবিভিপি-ও অপর একটি অভিযোগ দায়ের করেছে। তাদের অভিযোগ ইচ্ছাকৃতভাবে বিজেপির বা এবিভিপির নাম জড়াচ্ছে কংগ্রেসের ছাত্র শাখা।

১৯৪৮ সালের ৩০ জানুয়ারি৷ দিল্লির বিড়লা ভবনে মহাত্মা গান্ধীজিকে গুলি করে হত্যা করা হয়৷ জাতির জনককে লক্ষ্য করে একটার পর একটা গুলি করে নাথুরাম গডসে। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন গান্ধীজি৷ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন৷

হিন্দু মহাসভা গোয়ালিয়রে সেই গডসের ১১১তম জন্মবার্ষিকী উদযাপন করে। এই উদযাপনের পরে হিন্দু মহাসভার জাতীয় ভাইস প্রেসিডেন্ট জয়বীর ভরদ্বাজ গডসেকে দেশভক্ত বলে উল্লেখ করেছিলেন।

Proshno Onek II First Episode II Kolorob TV