ভোপাল : এবার করোনা হানা খোদ মুখ্যমন্ত্রীর ঘরে। করোনা আক্রান্ত হয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। শনিবার ট্যুইট করে নিজেই একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি জানান. তাঁর করোনা পরীক্ষার ফল পজেটিভ এসেছে।

পরপর বেশ কয়েকটি ট্যুইট করেছেন মুখ্যমন্ত্রী। বেশ কয়েকদিন ধরেই করোনার বেশ কয়েকটি লক্ষ্মণ তিনি বুঝতে পারছিলেন বলে জানান। এরপরেই করোনা পরীক্ষা করান তিনি। রিপোর্ট পজেটিভ আসে শনিবার সকালে।

নিজের শারীরিক পরিস্থিতির খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ট্যুইট করেছেন শিবরাজ। তিনি জানান যাঁরা যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, তাঁরা যেন দয়া করে নিজেদের করোনা পরীক্ষা করান। তাঁর পরিবারের লোকজন কোয়ারেন্টাইনে রয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী এদিন জানান, করোনা গাইডলাইন মেনে চলছেন তিনি। বাকিরাও যেন মেনে চলেন। চিকিৎসকদের সব পরামর্শই তিনি পালন করছেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি প্রশাসনিক কাজ চালাবেন বলে ট্যুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

তিনি এদিন বলেন করোনা থেকে বাঁচার জন্য সব ধরণের সতর্কতাই তিনি নিয়েছিলেন। তবে প্রতিদিন অসংখ্য মানুষ তাঁর সঙ্গে দেখা করতে আসেন নানা প্রয়োজনে। ফলে সব সময় নিয়ম পালন করা সম্ভব নয়। চৌহান জানান করোনা আক্রান্ত ব্যক্তি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারেন, যদি সঠিক সময়ে তাঁর চিকিৎসা হয়। ২৫শে মার্চ থেকে করোনা পরিস্থিতির ওপর নজর রাখছেন তিনি। তাঁর শারীরিক অসুস্থতা সত্ত্বেও সেই কাজ তিনি চালিয়ে যাবেন।

পাশাপাশি তিনি জানিয়েছেন, যে দিনগুলিতে তিনি নিজে ভিডিও কনফারেন্সে উপস্থিত থাকতে পারবেন না, তাঁর বদলে উপস্থিত থাকবেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র, নগরোন্নয়ন ও প্রশাসন মন্ত্রী ভূপেন্দ্র সিং, স্বাস্থ্য শিক্ষা মন্ত্রী ভিসভাস সারাং, রাজ্য স্বাস্থ্য মন্ত্রী প্রভুরাম চৌধুরী।

এদিকে, দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘন্টাতেও মিলল না রেহাই। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হলেন ৪৮ হাজার ৯১৬ জন। আরও মৃত্যু হয়েছে ৭৫৭ জনের।

নতুন করে সংক্রমণের জন্য দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ লক্ষ ৩৬ হাজার ৮৬১ জন। এরমধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ৪ লক্ষ ৫৬ হাজার ৭১ টি। সুস্থ মানুষের সংখ্যা ৮ লক্ষের বেশি। মৃত্যু হয়েছে ৩১ হাজার ৩৫৮ জনের।

করোনার জেরে মৃত্যুর জেরে দেশ এখন সারা বিশ্বে রয়েছে ৬ নম্বরে। মৃত্যুর নিরিখে ভারতের আগে রয়েছে আমেরিকা, ব্রাজিল, ব্রিটেন, মেক্সিকো ও ইতালি।

মধ্যপ্রদেশে শনিবার সকাল পর্যন্ত অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৭৫০০। ১৭ ৮৬৬ জন মানুষ সুস্থ হয়ে উঠেছেন। মৃতের সংখ্যা ৭৯১।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।