স্টাফ রিপোর্টার, বারাকপুর: উত্তর ২৪ পরগনার ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনে ক্রমশ বাড়ছে ভোটের উত্তাপ। ১৯শে মে এই কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে মদন মিত্র ও অর্জুন সিংয়ের তরজা ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনে ভোটের ময়দানে নতুন মাত্রা যোগ করেছে।

ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনের তৃণমূল কংগ্রেস প্রার্থী মদন মিত্র সোমবার দুপুরে বারাকপুর প্রশাসনিক ভবনে এসে মহকুমা শাসক আবুল কালাম আজাদ ইসলামের সঙ্গে দেখা করেন৷ তাঁর দাবি ভাটপাড়া উপ নির্বাচনের দিন অর্জুন সিংকে গৃহবন্দী করতে হবে৷

মদন মিত্র অর্জুন সিংকে দাউদ ইব্রাহিমের সঙ্গে তুলনা করেন এবং বলেন, “অর্জুন সিংকে ভোটের দিন ভোট দানের পর ‘হাউস অ্যারেস্ট’ করে রাখতে হবে। ওকে এমনভাবে রাখতে হবে যাতে ওর চারপাশে রাজ্য পুলিশ ঘিরে থাকে। ও যেন ওই দিন এলাকায় ঘুরতে না পারে। ভোটের দিন ওর মাতব্বরি মানব না। ও বাইরে ঘোরা, আর দাউদ ইব্রাহিম ঘোরা একই ব্যাপার। যদিও অর্জুন সিং অত বড় কিছু নয়, এখন একজন ছুঁচো, সেন্ট্রাল ফোর্স নিয়ে ঘুরছে। ও বিহার, মুঙ্গের, বানারস থেকে অপরাধীদের নিয়ে এসে ভোটের দিন বড় বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইছে।”

মদন মিত্র হুঁশিয়ারি দেন “নির্বাচনের দিন অর্জুন সিংয়ের জন্য ওই দিন বড় বিশৃঙ্খলা সৃষ্টি হলে অনেকের প্রাণহানি হতে পারে। তাই ওকে গৃহবন্দী করতে হবে। আর ও ১৯ তারিখ বাইরে ঘুরলে ঘাটালে ভারতী ঘোষের অবস্থা মানুষ যা করেছিল, ও পুরুষ মানুষ, ওর অবস্থা তার থেকেও খারাপ হবে।”

এদিকে এই ঘটনার পরিপ্রেক্ষিতে অর্জুন সিং বলেন, “মদন ভগবান নাকি, ওর কথা শুনতে হবে? ও একবার বলছে দাউদ ইব্রাহিম, আবার বলছে ছুঁচো। দুরকম কথা ও বলছে, ছুঁচো যদি হই, তবে এত অভিযোগ কেন করছে? মদনের সঙ্গে এই এলাকার একটাও লোক নেই, কামারহাটি, মেটিয়াবুরুজ এলাকা থেকে গুন্ডা নিয়ে এসে ঘুরছে। বহিরাগত দুষ্কৃতীদের ভাটপাড়ায় ও নিয়ে আসছে। আবার ও আমাকে নিয়ে কথা বলছে। ও হতাশা থেকে এই সব কথা বলছে। একটা লোক সারাদিন মদ খেয়ে থাকে। ও মুখে বিবেকানন্দের প্রতি ভক্তি দেখায়, ও কি জানে ওর কথায় বিবেকানন্দ বেঁচে থাকলে কষ্ট পেত।”

ভাটপাড়া উপনির্বাচনের প্রতিটি বুথেই আধা সামরিক বাহিনী এবং সশস্ত্র রাজ্য পুলিশের দাবি জানিয়েছেন তৃণমূল প্রার্থী মদন মিত্র। অর্জুন সিং বলেন, “আমি ও চাই ওই দিন নির্বাচন কমিশন এমন ব্যাবস্থা করুক, যেন মাছি গলতে না পারে বুথে। মানুষ নিজের ভোট নিজে দিক।”

ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনের লড়াইতে বিজেপি প্রার্থী হয়েছেন অর্জুন পুত্র পবন সিং। পবন সিং ও মদন মিত্রের লড়াই হলেও তৃণমূল কংগ্রেস মনে করছে, অর্জুন পুত্র পবনের সমর্থনে মাঠে নেমে ব্যাট করছে স্বয়ং অর্জুনই। তাই পবন সিংকে পরাজিত করতে তৃণমূল প্রার্থী মদন মিত্র অর্জুন সিং এর বিরুদ্ধেই তোপ দাগছেন এবং প্রশাসনিক হস্তক্ষেপ চাইছেন৷