নয়াদিল্লি: ভোটের আগে থেকেই শিরোনামে গৌতম গম্ভীর। প্রাক্তন এই ক্রিকেটার আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেন ভোটের কিছুদিন আগেই। বিপুল ভোটে জয়ী হওয়ার পর তিনি বললেন, দিল্লি জুড়ে শীঘ্রই ফুটবে পদ্ম।

কংগ্রেসের অভিজ্ঞ নেতা অরবিন্দর লিং লাভলিকে প্রায় ৪ লক্ষ ভোটে হারিয়ে দিয়েছেন বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর। মাত্র ১৭ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থান দখল করেছেন আপের অতিশি। পূর্ব দিল্লির এই রায়ের গম্ভীরের এতটাই আত্মবিশ্বাস তৈরি হয়েছে, যে তিনি বলেই ফেলেছেন, আর ৮ মাসের মধ্যে সব জায়গায় পদ্ম ফুটবে।

উল্লেখ্য, ২০২০ সালে হবে দিল্লি বিধানসভার ভোট। আর তাতে বিজেপি ঝড় জারি থাকবে বলেই দাবি করেছেন গম্ভীর।

দিল্লি শাসন করলেও বিজেপি কার্যত ফ২আকা করে দিয়েছে আপকে। গম্ভীর বলেন, “পায়ের তলায় মাটি সরেছে অরবিন্দ কেজরিওয়ালের। ৮ মাসের মধ্যেই সিংহাসন খোয়াবেন তিনি। গত সাড়ে ৪ বছর ধরে দিল্লিতে নোংরা ছড়িয়েছেন। এ বার কমল ফুটবে।”

গম্ভীর আরও বলেন, “গাজিপুরে জমিপূরণ, পরিস্রুত জল, শিক্ষা, মহিলাদের নিরাপত্তার মতো বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছি। কোনও মিথ্যে প্রতিশ্রুতি দিই না।”

উল্লেখ্য, দুটি ভোটার কার্ড রাখার অভিযোগ তোলা হয় গম্ভীরের বিরুদ্ধে। এমনকি আপ নেত্রী অতিশির বিরুদ্ধে কুরুচিকরপূর্ণ প্রচারপত্র বিলি করার অভিযোগ ওঠে। যদিও গৌতম বলেন, প্রমাণ করতে পারলে রাজনীতি ছেড়ে দেবেন।